চোট পেয়ে মাঠের বাইরে যেতে হল গিলকে

সংগৃহীত ছবি

চোট পেয়ে মাঠের বাইরে যেতে হল গিলকে

অনলাইন ডেস্ক

পিচ পরিবর্তনের মতো বড় অভিযোগকে সঙ্গী করে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং করছে স্বাগতিক ভারত। উদ্বোধনী জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল।  

রোহিত আউট হয়ে ফিরলেও গিল তার ব্যাটিং শৈলী প্রদর্শন করে মুম্বাইয়ের দর্শকদের মুগ্ধ করছিলেন। কিন্তু ২২.৩ ওভারের সময় চোট নিয়ে মাঠ ছাড়েন গিল।

এতে করে থেমে যায় তার ৬৫ বলে ৩ ছক্কা ও ৮ চারে করা ৭৯ রানের ইনিংস।  

বুধবার (১৫ নভেম্বর) প্রথম সেমিফাইনাল ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হয়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি, টি-স্পোর্টস, পিটিভি স্পোর্টস, এ স্পোর্টস, স্টার স্পোর্টস ১ এইচডি।

টস জিতে ব্যাট করতে নেমে রোহিত ও গিল কিউই বোলারদের ওপর বেপরোয়া হয়ে উঠেন।

ফলে পাওয়ার প্লের ৮ ওভারেই স্কোরবোর্ডে জমা করেন ৭১ রান। এরপরই অবশ্য রোহিতকে কেন উইলিয়ামসনের ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন কিউই পেসার টিম সাউদি। তার আগে অবশ্য রোহিত ২৯ বলে ৪৭ রানের ইনিংস খেলেন। যেখানে বাউন্ডারী থেকেই এসেছে ৪০ রান। অর্থাৎ চারটি চার ও সমান ছক্কা হাঁকান তিনি।  

এদিন রোহিত বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডটি নিজের করে নেন। এতে করে পেছনে পড়ে যান ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিস গেইল। এতদিন বিশ্বকাপে সর্বোচ্চ ৪৯টি ছক্কা মেরে রেকর্ডটি দখলে ছিল গেইলের। আজ রোহিত আউট হওয়ার আগে রেকর্ডটি নিজের করে নেন। বর্তমানে রোহিতের ছক্কার সংখ্যা ৫১টি।  

রোহিত আউট হওয়ার আরো বেপরোয়া হয়ে উঠেন গিল ও কোহলি। নিউজিল্যান্ড বোলারদের ওপর এমন তাণ্ডব চালাচ্ছিলেন যে ২০ ওভারেই স্কোরবোর্ডে তারা তুলে ফেলে ১৫০ রান। উইকেট সেই একটিই।

ম্যাচের ২৩তম ওভারের চতুর্থ বলে সিঙ্গেল নিতে গিয়ে অস্বস্তিতে পড়েন গিল। মাঠে ফিজিও এসে চিকিৎসা করলেও তিনি খেলার জন্য ফিট ছিলেন না। শেষ পর্যন্ত গিল মাঠ ছাড়েন। হেঁটেই তাকে মাঠ ছাড়তে দেখা গেছে। তবে ক্র্যাম্প নাকি হ্যামস্ট্রিংয়ের চোট জাতীয় কিছু, সেটি বোঝা যায়নি।  

গিল মাঠ ছাড়ার আগে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ড্রেসিংরুমে কথা বলতে দেখা গিয়েছিল অধিনায়ক রোহিতকে। গিলের চোটের সময় ভারত অধিনায়ক নেমে আসেন ডাগআউটে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক