পিটার হাসের সঙ্গে কী আলোচনা হলো বিশ্বব্যাংক ও আইএমএফ কর্মকর্তাদের? 

সংগৃহীত ছবি

পিটার হাসের সঙ্গে কী আলোচনা হলো বিশ্বব্যাংক ও আইএমএফ কর্মকর্তাদের? 

অনলাইন ডেস্ক

বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের আমন্ত্রণে বাসায় যান আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর ও অন্য কর্মকর্তারা। আজ বুধবার (১৫ নভেম্বর) দুপুরে দিকে রাজধানীর গুলশানে পিটার হাসের বাসভবনে মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে যান তারা।

বৈঠক সূত্র জানায়, মূলত বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করতে পিটার হাসের বাসায় গিয়েছিলেন কর্মকর্তারা। এটি তাদের নিয়মিত কাজের অংশ।

বিশ্বব্যাংকের পক্ষ থেকে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক ও ডেপুটি কান্ট্রি ডিরেক্টর সোলেইমান সৌলিবালি এবং সিনিয়র ইকোনমিস্ট বার্নার্ড হ্যাভেন। আলোচনায় যোগ দিয়েছেন আইএমএফর বাংলাদেশ কার্যালয়ের প্রধান জয়েন্দু দে।

এ বিষয়ে বিশ্বব্যাংকের ঢাকা অফিসে যোগাযোগ করা হলে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক এক বিবৃতিতে বলেছেন, ‘বিশ্বব্যাংকের শেয়ারহোল্ডারসহ স্টেকহোল্ডারদের সঙ্গে আমাদের নিয়মিত আলাপচারিতার অংশ হিসেবে, আজ আমরা আইএমএফের আবাসিক প্রতিনিধির সঙ্গে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতের আমন্ত্রণে বৈঠক করেছি। আমরা বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করেছি।

বিশ্বব্যাংক বাংলাদেশকে স্থিতিস্থাপক এবং অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি ও উন্নয়নে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। ’

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক