তফসিল ঘোষণা, যা বললেন মাহমুদুর রহমান মান্না

সংগৃহীত ছবি

তফসিল ঘোষণা, যা বললেন মাহমুদুর রহমান মান্না

অনলাইন ডেস্ক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশের জনগণের আকাঙ্ক্ষা এবং বিশ্ব জনমত উপেক্ষা করে সরকারের প্রত্যক্ষ হস্তক্ষেপে এক তরফা নির্বাচনের তফসিল ঘোষণা দেশের জনগণ এবং বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এ ঘোষণা দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করার আরেকটি নির্লজ্জ প্রয়াস।  

বুধবার (১৬ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।  

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষনেতা বলেন, দেশের জনগণ যখন তাদের সাংবিধানিক অধিকার, ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই করছে, তখন সেই দাবি উপেক্ষা করে সরকারের তাবেদার নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলো।

শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের পথ বন্ধ করে সরকার দেশের জনগণের অধিকার প্রতিষ্ঠার লড়াইকে সংঘাতের দিকে ধাবিত করছে। রাজনৈতিক সংকট নিরসনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে সরকার দেশকে গণতান্ত্রিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাইছে। এর মধ্য দিয়ে দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট আরও ঘনীভূত হবে।  

মান্না বলেন, তফসিল ঘোষণা করে সরকার তাদের পতনের ক্ষণগণনা শুরু করলো।

এক তরফা নির্বাচন এ দেশের জনগণ মেনে নেবে না। নিজেদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে এবার জনগণ হারবে না। বিএনপি, গণতন্ত্র মঞ্চসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর পাশাপাশি অন্যান্য বিরোধী দলগুলোও এখন সর্বাত্মক আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। তফসিল ঘোষণা করে কোনো দলকে এবার বিভ্রান্ত করতে পারছে না তারা; বরং এ ঘোষণা সরকার পতনের এক দফা দাবির আন্দোলনকে আরও বেগবান করবে।

news24bd.tv/আইএএম