সারাদেশে আওয়ামী লীগের আনন্দ মিছিল

সংগৃহীত ছবি

সারাদেশে আওয়ামী লীগের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক

তফসিলকে স্বাগত জানিয়ে সারাদেশে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বুধবার সন্ধ্যায় তফসিল ঘোষণার পরপরই এ আনন্দ মিছিল বের করেন তারা।

তফসিল ঘোষণার পরপরই কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসগর আলীর নেতৃত্বে নেতাকর্মীরা শহরের বিভিন্ন সড়কে আনন্দ মিছিল করে। এসময় বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে বিক্ষোভও করেন তারা।

সন্ধ্যায় এস.এস রোডে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে বাজার স্টেশনে গিয়ে শেষ হয়। সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে.এম হোসেন হাসানের সভাপতিত্বে মিছিল শেষে বক্তব্য দেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার।

সন্ধ্যা সাড়ে ৭টায় বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয় নগরীর শহীদ সোহেল চত্বর থেকে এক  আনন্দ মিছিল বের করে। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক সাবেক মেয়র সাদিক আবদুল্লাহ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুসসহ অন্যরা।

তফসিল ঘোষণার পরপরই পিরোজপুর জেলার দলীয় কার্যালয় থেকে জেলা আওয়ামী লীগের আয়োজনে মিছিল বের হয়। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেকের নেতৃত্বে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

টাঙ্গাইলের ধনবাড়ী‌ উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিলটি ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়।

রাজধানীতে আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে বুধবার রাত ৮টায় যাত্রাবাড়ী থানার ধোলাইপাড় থেকে এ মিছিল শুরু হয়। মিছিলটি ঢাকা-০৫ আসনের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বুধবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী ইনানের নেতৃত্বে মিছিল বের হয়। তারা পরে রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

নারায়নগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া থেকে মিছিল নিয়ে বঙ্গবন্ধু সড়ক ঘুরে দুই নম্বর রেলগেট এলাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গিয়ে সমাপ্ত করে। মিছিলে মহানগর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সম্রাট, জেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী প্রান্তসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

news24bd.tv/FA