ভাইরাল শিশুশিল্পী ফারজিনাকে শিক্ষা সহায়তা দিল ইউনিভার্সেল মেডিকেল

প্রধানমন্ত্রী হাত থেকে পুরস্কার দিচ্ছে ফারজিনা আক্তার (ফাইল ছবি)

ভাইরাল শিশুশিল্পী ফারজিনাকে শিক্ষা সহায়তা দিল ইউনিভার্সেল মেডিকেল

অনলাইন ডেস্ক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২ এ ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমার জন্য শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার পাওয়া ফারজিনা আক্তারকে শিক্ষা সহায়তা হিসাবে ৫০ হাজার টাকা অনুদান দিয়েছে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল। তার নিরবচ্ছিন্ন ভবিষ্যতের জন্য এ পুরস্কার দেওয়া হয়।  

ফারজিনা আক্তারকে গত ১৪ নভেম্বর, ২০২৩ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করেন।  

সুনামগঞ্জের তাহিরপুরের জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ফারজিনা।

গরিব পরিবারের সন্তান সে। অভাবে নিজেদের বাড়িটিও বিক্রি করতে হয়েছে। এরপর থেকে নানাবাড়িতেই থাকে তারা। ফারজিনার বাবা একজন কৃষক।
 

পুরস্কার
ফারজিনা আক্তার

তার একটি কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, ‘পুরস্কার নিতেই তো ঢাকাত আইছি। আমাদের টাকাও দেবে। সেই টাকা দিয়ে বাড়ি বানাব। আমাদের কোনো বাড়ি নেই। ’ 

কথাটি ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের নজরে এসেছে। তাই তার নিরবচ্ছিন্ন ভবিষ্যতের জন্য শিক্ষা সহায়তা হিসাবে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল।  

পুরস্কার
ডা. আশীষ কুমার চক্রবর্তী

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, ফারজিনার বাবা মো. সায়েম মিয়ার সঙ্গে কথা বলে টাকা পৌঁছে দেওয়া হয়েছে।  

উল্লেখ্য, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি বেসরকারি হাসপাতাল হলেও সামাজিক দায়বদ্ধতা এ হাসপাতালের অন্যতম বৈশিষ্ট্য। তারই ধারাবাহিকতায় বিশ্ব মা দিবসে মায়েদের সম্মাননা প্রদান অনুষ্ঠান ‘গরবিনী মা’ এবং শিক্ষা সামাজিক উদ্যোগ ‘আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি’ অনুষ্ঠান আয়োজন করে আসছে দির্ঘদীন ধরে।

news24bd.tv/আইএএম