গভীর নিম্নচাপটি রূপ নিল ঘূর্ণিঝড় মিধিলিতে, ৪ নম্বর সংকেত

সংগৃহীত ছবি

গভীর নিম্নচাপটি রূপ নিল ঘূর্ণিঝড় মিধিলিতে, ৪ নম্বর সংকেত

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে থাকা গভীর নিম্নচাপটি ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড় ‘মিধিলি’তে পরিণত হয়েছে। এর প্রভাবে প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। উপকূলবর্তী এলাকাগুলোতে বৃষ্টির সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়াও। কক্সবাজার এবং দেশের তিন সমুদ্র বন্দরকে ৪ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

এর আগে বিশেষ বিজ্ঞপ্তিটিতে বলা হয়, গভীর নিম্নচাপটি মধ্যরাতে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৫৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিম, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫২০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিম, মোংলা সমুদ্রবন্দর থেকে ৪২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৪১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটিতে বলা হয়, গভীর নিম্নচাপটির অগ্রবর্তী অংশের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং এর অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাওয়াসহ ভারি থেকে অতিভারি বর্ষণ অব্যাহত রয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে, গভীর নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার ছিল, যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছিল। গভীর নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল ছিল।

news24bd.tv/আইএএম