এবার এগিয়ে থেকেও কলম্বিয়ার কাছে হারলো ব্রাজিল 

সংগৃহীত ছবি

এবার এগিয়ে থেকেও কলম্বিয়ার কাছে হারলো ব্রাজিল 

অনলাইন ডেস্ক

দুর্দশা পিছুই ছাড়ছে না পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়ার বিপক্ষে এগিয়ে থেকেও হেরেছে সেলেসাওরা। বৃহস্পতিবার দিবাগত রাতে কলম্বিয়ার কাছে ব্রাজিলের হার ২-১ গোলে। নিজেদের শেষ ম্যাচে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছিল ফার্নান্দো দিনিজের শিষ্যরা।

এ নিয়ে টানা তিন ম্যাচ জয়হীন রইলো দলটি। অন্যদিকে, বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের বিপক্ষে এটাই কলম্বিয়ার প্রথম জয়।  

কলম্বিয়ার মাঠ এস্তাদিও মেট্রোপলিটানোতে ব্রাজিলের শুরুটা ছিল দুর্দান্ত। আর্সেনাল স্ট্রাইকার গাব্রিয়েল মার্টিনেল্লির গোলে এগিয়ে যায় সেলেসাওরা।

পরে মাত্র ৪ মিনিটের ঝড়ে ব্রাজিলের জয় একাই কেড়ে নেন লিভারপুল ফরোয়ার্ড লুইস ডিয়াজ। ৭৫ ও ৭৯ মিনিটে জোড়া গোল করে জয় এনে দেন কলম্বিয়াকে।  

জয়ের খোঁজে থাকা ব্রাজিল ম্যাচের ৪ মিনিটেই এগিয়ে যায় দলগত বোঝাপড়ায়। ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে ওয়ান-টু-ওয়ানে বল জালে পাঠান তিনি। পিছিয়ে পড়া কলম্বিয়া এরপর নামে গোলের খোঁজে, বাড়ায় আক্রমণ। তবে প্রথমার্ধে মেলেনি কোনো সফলতা। এরমধ্যে চোট নিয়ে মাঠ ছাড়েন রিয়াল মাদ্রিদে খেলা তারকা ফরোয়ার্ড ভিনিসিয়ুস।  

ম্যাচের ৬৬ মিনিটে আরও ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ আসে ব্রাজিলের সামনে। তবে রাফিনিয়ার নেওয়া শট পোস্টে লেগে ফিরলে হতাশ হতে হয় অতিথিদের। এরপরই শুরু হয় ডিয়াজ ঝড়। ৭২ মিনিটে তার দারুণ একটি শট আলিসন বেকার রুখে দিলেও ৭৫ মিনিটে তাকে আর আটকে রাখা যায়নি। বলদি ক্রিস্টিয়ান বোরহার বাঁ প্রান্ত থেকে দেওয়া ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান ডিয়াজ।  

চার মিনিট পর আবারও হেডে গোল ডিয়াজের। এবার ডান প্রান্ত থেকে হামেস রদ্রিগেজের ক্রস থেকে মাথা ছুঁইয়ে ক্লাব সতীর্থ আলিসনকে পরাস্ত করেন ডিয়াজ। যে গোলে লেখা হয়ে যায় ম্যাচের ভাগ্য।  

টানা তিন ড্রয়ের পর শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে পাওয়া জয়ে ৯ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে কলম্বিয়া। এদিকে, টানা দুই হারে ৭ পয়েন্ট নিয়ে ব্রাজিলের অবস্থান এখন পাঁচে।

news24bd.tv/SHS