উখিয়ায় স্থানীয়দের উপর রোহিঙ্গাদের হামলায় আহত ৪, নিখোঁজ ৫

রোহিঙ্গা শিবির। -ফাইল ছবি

উখিয়ায় স্থানীয়দের উপর রোহিঙ্গাদের হামলায় আহত ৪, নিখোঁজ ৫

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

উখিয়ার বালুখালী ১নং রোহিঙ্গা ক্যাম্পের পাশে স্থানীয়দের উপর হামলা চালিয়েছে রোহিঙ্গারা। শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে বালুখালী রোহিঙ্গা শিবিরের খেলার মাঠ এলাকায় এই ঘটনা ঘটে।

এতে চারজন স্থানীয় ব্যক্তি গুরুতর আহত হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে পাঁচজন স্থানীয় বাসিন্দা।

এই নিয়ে বালুখালীতে স্থানীয় ও রোহিঙ্গাদের মাঝে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোহিঙ্গা শিবিরে নলকূপ স্থাপন করা নিয়ে রোহিঙ্গাদের সাথে স্থানীয়দের বিরোধ সৃষ্টি হয়। শুক্রবার রাতে রোহিঙ্গারা ডাকাত পড়েছে বলে রোহিঙ্গা শিবিরের মাইকে মাইকিং করে সংঘবদ্ধভাবে স্থানীয়দের উপর হামলা চালায়। খবর পেয়ে উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে চারজন স্থানীয়কে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে।

 

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানিয়েছেন, আহতদের শরীরের বিভিন্ন স্থানে কোপের চিহ্ন রয়েছে। তাদেরকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে এই ঘটনায় এখনো অন্তত পাঁচজন স্থানীয় নিখোঁজ রয়েছে বলে স্থানীয়রা তাকে অভিযোগ করেছেন বলে তিনি জানান।

নিখোঁজ বাংলাদেশিদের উদ্ধারে পুলিশ তল্লাশি চালাচ্ছে।
  
স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার জানান, শুক্রবার রাত ১২টার দিকে বালুখালী রোহিঙ্গা শিবিরে ডাকাত পড়েছে বলে মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয়। এরপর রোহিঙ্গারা পরিকল্পিতভাবে স্থানীয়দের ওপর হামলা চালায়। এ সময় রোহিঙ্গারা স্থানীয়দের উপর গুলিবর্ষণও করেছে বলে দাবি করেছেন তিনি।