পুলিশের সঙ্গে চা খেতে এসে গ্রেপ্তার ভুয়া সিনিয়র সহকারী সচিব

সংগৃহীত ছবি

পুলিশের সঙ্গে চা খেতে এসে গ্রেপ্তার ভুয়া সিনিয়র সহকারী সচিব

অনলাইন ডেস্ক

সিনিয়র সহকারী সচিব পরিচয়ে প্রতারণার অভিযোগে মো. রফিকুল হক মিঞা (২৮) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রাতে মিরপুর মডেল থানার ২ নং সেকশনের পুলিশের অতিরিক্ত উপ কমিশনারের (মিরপুর জোন) অফিসে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রফিক মিরপুর মধ্য পীরেরবাগ এলাকার মো. শামছুল হক মিঞার ছেলে।

জানা গেছে, রফিক একজন প্রতারক।

তিনি বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। কিন্তু নিজেকে পরিচয় দেন সিনিয়র সহকারী সচিব হিসেবে। ৩৫তম বিসিএস পাশ করে তিনি বর্তমানে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারে উপ পরিচালক পদে আছেন বলেও দাবি করেন। এই পরিচয়ে তিনি ভিজিটিং কার্ডও ছাপান।

থানায় কোনো প্রয়োজন হলে তার ভিজিটিং কার্ড দেখালে 'কাজ হয়ে যাবে' বলে সবাইকে বলেন। তার এমন কথা বিশ্বাস করেই গতকাল রাতে সেই ভিজিটিং কার্ড নিয়ে মিরপুর জোনের অতিরিক্ত উপ কমিশনার মাসুক মিয়ার কাছে আসেন আনু মিয়া। কার্ড দেখে রফিকের পরিচয় নিয়ে সন্দেহ হলে তাকে চা খাওয়ার দাওয়াত দিয়ে অতিরিক্ত উপ কমিশনারের অফিসে ডাকা হয়।

থানায় আসার পর তার পরিচয়, কর্মস্থলসহ বিভিন্ন বিষয়ে জানতে চাইলে তিনি অসংলগ্ন কথা বলা শুরু করেন। পরে তার কথিত কর্মস্থলে যোগাযোগ করা হলে তারা এই নামে কেউ নেই বলে জানান। এক পর্যায়ে রফিক মিথ্যা পরিচয়ে প্রতারণার কথা স্বীকার করেন এবং পরে তাকে গ্রেপ্তার করা হয়।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক