পানি শেষ আল-শিফায়, তৃষ্ণায় রোগীদের চিৎকার 

সংগৃহীত ছবি

পানি শেষ আল-শিফায়, তৃষ্ণায় রোগীদের চিৎকার 

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার বৃহত্তম চিকিৎসাকেন্দ্র আল-শিফা হাসপাতালে এখন আর কোনো পানি ও অক্সিজেন অবশিষ্ট নেই। জানা গেছে, পানির অভাবে তৃষ্ণায় সেখানকার রোগীরা চিৎকার করছেন। এরপরও ইসরায়েলি সৈন্যরা ওই হাসপাতালের ভেতরে অবস্থান করছে। এছাড়া ইসরায়েলি ট্যাংক হাসপাতালটি ঘিরে আছে এবং ওপরে ড্রোন চক্কর দিচ্ছে।

আজ শুক্রবার (১৭ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, আল-শিফা হাসপাতালে এখন আর কোনো পানি ও অক্সিজেন নেই। হাসপাতালের পরিচালক জানিয়েছেন, রোগীরা পানির তৃষ্ণায় চিৎকার করছেন।  

আল-শিফা হাসপাতালের পরিচালক মুহাম্মদ আবু সালমিয়া জানিয়েছেন, আল শিফার অবস্থা ‘ভয়াবহ’।

এখানে এখনও ৬৫০ জন রোগী, ৫০০ চিকিৎসা কর্মকর্তা এবং পাঁচ হাজার বাস্তুচ্যুত মানুষ অবস্থান করছেন।  

প্রসঙ্গত, গাজার বৃহত্তম চিকিৎসাকেন্দ্র আল-শিফা হাসপাতালটি কয়েকদিন ধরে ঘেরাও করে রাখার পর গত বুধবার ইসরায়েলি সেনাবাহিনী এই মেডিকেল কমপ্লেক্সে অভিযান চালায়।

হাসপাতালটিতে হামাসের ঘাঁটি রয়েছে বলে দাবি করেছে ইসরায়েল। এছাড়া ইসরায়েলের এই দাবিকে সমর্থন করে যুক্তরাষ্ট্রও জানিয়েছে, তাদের কাছেও আল শিফা হাসপাতালের নিচে সুড়ঙ্গে হামাসের একটি ‘কমান্ড-অ্যান্ড-কন্ট্রোল সেন্টার’ থাকার তথ্য রয়েছে।

তবে এ দাবি অস্বীকার করেছে হামাস ও হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যদিকে আল শিফা হাসপাতালে ইসরায়েলি অভিযানের নিন্দা জানিয়ে একে ‘মানবতাবিরোধী অপরাধ’ বলে অভিহিত করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

news24bd.tv/SHS