রাতের অন্ধকারে নয়, ভোটের মাধ্যমে সরকার গঠন: শেখ হাসিনা 

সংগৃহীত ছবি

রাতের অন্ধকারে নয়, ভোটের মাধ্যমে সরকার গঠন: শেখ হাসিনা 

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অস্ত্র হাতে নয়, রাতের অন্ধকারেও নয়, ভোটের মধ্য দিয়ে সরকার গঠন হবে বাংলাদেশে। তিনি আরও বলেছেন, গণতন্ত্রকে সুসংহত করতে হবে। পেছনের দরজা দিয়ে ক্ষমতা আসার কোনো সুযোগ নেই।

আজ শুক্রবার (১৭ নভেম্বর) আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রথম সভা বসে তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে।

সেই সভা শেষে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

নির্বাচন পরিচালনা কমিটির প্রথম সভা শেষে শেখ হাসিনা আরও বলেন, বিএনপি-জামাত দেশের নির্বাচন বানচাল করতে পারবে না। যারা আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাস করছে এবং মেগা প্রকল্প ধ্বংস করার ষড়যন্ত্র করছে তাদেরকে ছাড় দেয়া হবে না।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি রাজনৈতিক ইস্যু তৈরির চেষ্টা করে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

নির্বাচন যথাসময়ে সুষ্ঠুভাবে যেন হয় তার জন্য দেশবাসীর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি বলেন, এক টানা রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করলে মানুষের আস্থা ধরে রাখা কঠিন। তবে আওয়ামী লীগ মানুষের পাশে ছিলো বলেই তা ধরে রাখতে সক্ষম হয়েছে। বাংলাদেশের মানুষের ভাত ও ভোটের অধিকার আওয়ামী লীগের নেতৃত্বে বাস্তবায়ন হয়েছে বলে জানান শেখ হাসিনা।

এদিন আওয়ামী লীগ সভাপতির বক্তব্য উঠে আসে ইউক্রেন রাশিয়ার যুদ্ধ এবং ফিলিস্তিনে নারী এবং শিশুদের যুদ্ধের নামে নির্মম নির্যাতনের বর্ণনা। এমন পরিস্থিতিতে দেশের রাজনীতিতে অতি বাম ও অতি ডানদের রহস্যজনক আদর্শ চুত্যিতে বিস্ময় প্রকাশ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা আদর্শ হারিয়ে সরকারের পতনের আন্দোলন করছে।

শ্রমিকের মজুরি বৃদ্ধি আওয়ামী লীগ সরকারই করেছে উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, মুণ্ডুহীন দলের নির্দেশে যারা দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে তাদেরকে ছাড় দেয়া হবে না। সাহস থাকলে বিএনপিকে নির্বাচনে এসে দেশের জনগণের রায় নেয়ার আহ্বান জানিয়ে হাসিনা বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে সবার জন্যই নির্বাচনের দরজা খোলা আছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ১৪টি কমিটি নির্বাচন পরিচালনা করবে বলে জানিয়েছেন শেখ হাসিনা। এসময় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ করে জনগণের ভোটাধিকার প্রয়োগের সুযোগ তৈরিরও নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক