টেস্টের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হচ্ছে বিসিবির!

ফাইল ছবি

টেস্টের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হচ্ছে বিসিবির!

অনলাইন ডেস্ক

ভারতের কাছে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে পড়ে নিউজিল্যান্ড। এতে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয় গত আসরের রানার্সআপের। অবশ্য কিউইদের ভাবনায় এখন বাংলাদেশ টেস্ট। ২১ নভেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসবে দলটি।

এদিকে সিরিজটিতে খেলা হচ্ছে না বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের। আঙুলের চোট থাকায় ছিটকে পড়েছেন তিনি।  

অপরদিকে টেস্ট দলের সহ-অধিনায়ক লিটন কুমার দাসও নেই হোম সিরিজে। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে হোম সিরিজ থেকে ছুটি নিয়েছেন।

বুধবার (১৬ নভেম্বর) কন্যা সন্তানের বাবা হন লিটন।

কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ আগামী ২৮ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর ৬ ডিসেম্বর মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে গড়াবে দ্বিতীয় ও শেষ ম্যাচটি। এই টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

গুরুত্বপূর্ণ এই সিরিজে অধিনায়ক, সহ-অধিনায়কের না থাকা ভাবনায় ফেলেছে বিসিবিকে। টেস্টের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হচ্ছে। বিসিবিকে শেষ পর্যন্ত নির্ভর করতে হতে পারে নাজমুল হোসেন শান্তর ওপর। ওয়ানডের পর টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হতে পারে তার।  

এছাড়া টেস্ট অধিনায়ক হিসেবে মেহেদী হাসান মিরাজকেও অনেকের পছন্দ। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে সব দিক বিবেচনা করে। এদিকে, লিটন না থাকায় কপাল খুলেছে নুরুল হাসান সোহানের। উইকেটকিপার-ব্যাটার হিসেবে কিউইদের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচেই খেলার সুযোগ পাবেন তিনি।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক