আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরুল্লাহ

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান করা হয়েছে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহকে। আজ শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যালয়ে দলটির নির্বাচন পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এই ঘোষণা দেন।  

এর আগে, গত ৯ নভেম্বর শেখ হাসিনাকে সভাপতি ও ওবায়দুল কাদেরকে সদস্যসচিব করে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

সে সময় কো-চেয়ারম্যান পদ শূন্য রাখা হয়েছিল। সেদিন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।  

সভা শেষে সাংবাদিকদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, বৈঠকে আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ৫০ হাজার টাকা করার সিদ্ধান্ত হয়েছে। ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

অনলাইনেও সে সুযোগ থাকছে।  

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি দেশরত্ন শেখ হাসিনা। কো-চেয়ারম্যান পদ পূরণ হয়নি। আমি সদস্যসচিবের দায়িত্ব পালন করব। ১৪টি উপকমিটি গঠন করা হয়েছে ৷ গতবারও ১৪টি ছিল। লোক হয়তো পরিবর্তন হবে। ’ 

নাশকতা, গাড়ি ভাঙচুর ও নির্বাচন ভণ্ডুল করার অপচেষ্টা যতক্ষণ চলবে ততক্ষণ সরকারের পাশাপাশি সারা দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সতর্ক পাহারায় থাকবেন বলেও জানান ওবায়দুল কাদের।

news24bd.tv/AA