পাকিস্তান ক্রিকেটের নতুন দায়িত্বে ওয়াহাব রিয়াজ

পাকিস্তান ক্রিকেটের নতুন দায়িত্বে ওয়াহাব রিয়াজ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে ব্যর্থতার পর দলে ব্যাপক রদবদল আনছে পাকিস্তান। বাবর আজম নেতৃত্বভার হারিয়েছেন। দলটির পরিচালকের ভার পড়েছে মোহাম্মদ হাফিজের কাঁধে। এবার প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন ওয়াহাব রিয়াজ।

এক বিবৃতিতে ওয়াহাব রিয়াজের নির্বাচক হওয়ার বিষয়টি জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিবৃতিতে পিসিবি বলেছে, সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদে আসীন করা হয়েছে। তার প্রথম অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে।

দায়িত্ব পেয়ে যারপরানই খুশি ওয়াহাব।

তিনি জানিয়েছেন, ‘পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়ে আমি সম্মানিত। এর জন্য আমি বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফকে ধন্যবাদ দিতে চাই, আমার ওপর বিশ্বাস রাখার জন্য। সাবেক ক্রিকেটারদের এই ধরনের দায়িত্ব দেয়ার বিষয়টা খুবই পজিটিভ। আমি চেষ্টা পাকিস্তান ক্রিকেটকে আরও সামনের দিকে নিয়ে যেতে। ’

এশিয়া কাপ পর্যন্ত পাকিস্তান দলের টেকনিক্যাল কমিটির সদস্য ছিলেন হাফিজ। এশিয়া কাপে ব্যর্থতার পর সরে দাঁড়ান তিনি। বিশ্বকাপে বাবর আজমদের ব্যর্থতার পর নতুন দায়িত্ব পেলেন এ অলরাউন্ডার। এখন থেকে পাকিস্তান ক্রিকেটের পরিচালকের দায়িত্ব পালন করবেন তিনি।

বাবর আজম তিন ফরম্যাটের অধিনায়কত্ব হারানোয় দায়িত্ব পড়েছে শাহিন শাহ আফ্রিদি ও শান মাসুদের কাঁধে। প্রথম জন টি-টোয়েন্টিতে ও দ্বিতীয় জন টেস্টে দলকে নেতৃত্ব দেবেন। যদিও এখনও ওয়ানডের অধিনায়ক ঠিক করেনি তারা।
news24bd.tv/AA