কক্সবাজারে হেরোইন ও ইয়াবা উদ্ধার

কক্সবাজারে হেরোইন ও ইয়াবা উদ্ধার

অনলাইন ডেস্ক

কক্সবাজারের সদর উপজেলার বাংলাবাজার স্টেশনে ও টেকনাফের নাজিরপাড়া এলাকায় পৃথকভাবে অভিযান চালিয়ে ৫ কেজি ৬৪৮ গ্রাম হেরোইন এবং ৩ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।  

কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, গোপন সংবাদ পেয়ে শুক্রবার বেলা ১১টার দিকে বিজিবির একটি টিম কক্সবাজার সদর উপজেলার বাংলাবাজার স্টেশনে অবস্থান নেয়।  

এ সময় কুষ্টিয়া থেকে কক্সবাজারগামী একটি যাত্রীবাহী বাস থামিয়ে তল্লাশি চালায় বিজিবি। বাসের মালামাল রাখার জায়গা থেকে একটি ব্যাগ জব্দ করা হয়।

এ সময় ব্যাগ থেকে ৫ কেজি ৬৪৮ গ্রাম হেরোইন উদ্ধার করে বিজিবি।  

বিজিবি অধিনায়ক জানান, হেরোইন বহনকারী পাচারকারী স্টেশনে পৌঁছার আগেই বাস থেকে নেমে যাওয়ায় তাকে আটক করা যায়নি।  

অপরদিকে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ জানান, গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির একটি টহল দল শুক্রবার ভোরে টেকনাফের নাজিরপাড়া এলাকায় অবস্থান নেয়। এসময় একদল চোরাকারবারি নৌকায় করে মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধ এলাকায় পৌঁছলে বিজিবি দল তাদের ধাওয়া করে।

 

এ সময় চোরাকারবারিরা বস্তা ফেলে নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা বস্তা তল্লাশি করে ৩ লাখ ৮০ হাজার ইয়াবা জব্দ করে।  হেরোইন ও ইয়াবা উদ্ধারের ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে বলে বিজিবি জানিয়েছে।

news24bd.tv/কেআই