আ. লীগের নির্বাচন পরিচালনার দায়িত্বে ১৫ উপকমিটি

সংগৃহীত ছবি

আ. লীগের নির্বাচন পরিচালনার দায়িত্বে ১৫ উপকমিটি

অনলাইন ডেস্ক

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ১৫টি উপকমিটি করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। শুক্রবার (১৭ নভেম্বর) রাতে ক্ষমতাসীন দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব উপকমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের নাম প্রকাশ করা হয়।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কো-চেয়ারম্যান করা হয়েছে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহকে।

এই কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে- কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনাসংক্রান্ত উপকমিটিগুলোর মধ্যে ইশতেহার প্রণয়ন উপকমিটির আহ্বায়ক ড. আব্দুর রাজ্জাক এমপি। সদস্য সচিব ড. সেলিম মাহমুদ।

নির্বাচন সম্পর্কিত আইনি সহায়তা বিষয়ক উপকমিটির আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। সদস্য সচিব অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু। নির্বাচন কমিশন সমন্বয় বিষয়ক উপকমিটির আহ্বায়ক লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। সদস্য সচিব অ্যাডভোকেট তারানা হালিম।

এদিকে, দপ্তর ব্যবস্থাপনা উপকমিটির আহ্বায়ক কাজী জাফর উল্লাহ। সদস্য সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। আর নির্বাচন পর্যবেক্ষক সমন্বয় উপকমিটির আহ্বায়ক রাষ্ট্রদূত মো. জিয়াউদ্দিন। পাশাপাশি সদস্য সচিব ওয়াসিকা আয়শা খান এমপি।

অন্যদিকে, লিয়াজোঁ উপকমিটির আহ্বায়ক রশিদুল আলম। সদস্য সচিব বি. এম মোজাম্মেল হক। পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির আহ্বায়ক সাবের হোসেন চৌধুরী এমপি। আর সদস্য সচিব অ্যাডভোকেট সানজিদা খানম।

এছাড়াও প্রচার ও প্রকাশনা উপকমিটির আহ্বায়ক ড. কামাল আবু নাসের চৌধুরী। সদস্য সচিব ড. আবদুস সোবহান গোলাপ এমপি। পাশাপাশি মিডিয়া উপকমিটির আহ্বায়ক আসাদুজ্জামান নূর এমপি এবং সদস্য সচিব অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত এমপি।

পেশাজীবী সমন্বয় উপকমিটির আহ্বায়ক হয়েছেন ড. মশিউর রহমান। এ উপকমিটির সদস্য সচিব ডা. রোকেয়া সুলতানা। পাশাপাশি আইটি বিষয়ক উপকমিটির আহ্বায়ক প্রফেসর ড. হোসেন মনসুর। সদস্য সচিব ইঞ্জিনিয়ার আবদুস সবুর।

এদিকে, বিদেশি মিশন/সংস্থা উপকমিটির আহ্বায়ক অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির। সদস্য সচিব ড. শাম্মী আহমেদ। সাংস্কৃতিক, সামাজিক ও ক্রীড়া উপকমিটির আহ্বায়ক মোজাফ্ফর হোসেন পল্টু। আর সদস্য সচিব অসীম কুমার উকিল এমপি।

অন্যদিকে, অর্থ বিষয়ক উপকমিটির আহ্বায়ক হয়েছেন কাজী আকরাম উদ্দীন আহমদ। এ উপকমিটির সদস্য সচিব সিদ্দিকুর রহমান। পাশাপাশি ধর্ম বিষয়ক উপকমিটির আহ্বায়ক খন্দকার গোলাম মওলা নকশবন্দী। আর সদস্য সচিব অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা।
news24bd.tv/AA