অ্যাকশনে নির্বাচন কমিশন

অ্যাকশনে নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক

তফসিল ঘোষণার একদিন পরই জনসভা করে নৌকায় ভোট চেয়ে আচরণ বিধি লঙ্ঘন করায় রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

রাজশাহী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠিয়েছেন।

তানোর উপজেলার কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পাঁচন্দর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভায় বসেন ফারুক চৌধুরী।

ওই সভায় পাঁচন্দর ইউনিয়নের সরকারি বিভিন্ন ভাতাভোগী এবং প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিত থাকতে বাধ্য করা হয়।

এমনকি পাঁচন্দর ইউনিয়ন এলাকার সকল মাধ্যমিক বিদ্যালয়ে ৮ম ও ৯ম শ্রেণির বার্ষিক পরীক্ষা দশটায় হওয়ার কথা থাকলেও তা সকাল আটটা থেকে বেলা ১১টার মধ্যে শেষ করে ওই সমাবেশে স্কুলড্রেস পরিয়ে উপস্থিত করা হয়েছিল শিক্ষার্থীদের।

এদিন বিকেলে উপজেলার কলমা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে দরগাডাঙ্গা স্কুল এন্ড কলেজ মাঠেও একই ধরনের আরেকটি সভা করেন তিনি।

দুটি সভাতেই প্রধান অতিথির বক্তব্য দেন এমপি ওমর ফারুক চৌধুরী। এসব সভাতে তিনি নিজেকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করে উপস্থিত সকলের কাছে নৌকায় ভোট চান।

এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতিও দেন তিনি। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে এলে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার শামীম আহমেদ তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠান।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং অফিসার শামীম আহমেদ বলেন, তিনি ১৮ ডিসেম্বরের পূর্বে ভোট চেয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠিয়েছি।

news24bd.tv তৌহিদ