বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২০ মিনিট আগে

রাঙামাটিতে এমএন লারমা গ্রুপের কর্মীকে গুলি করে হত্যা

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে এমএন লারমা গ্রুপের কর্মীকে গুলি করে হত্যা

রাঙামাটি জেলার লংগদুতে দুর্বৃত্তের ব্রাশ ফায়ারে এমএন লারমা গ্রুপ অর্থাৎ সংস্কারপন্থির এক কর্মী নিহত হয়েছে। নিহতের নাম- ভাইজ্যা গোলা চাকমা (রাজা চাকমা) (৪৫)। শুক্রবার ভোর রাতে লংগদু উপজেলার বড়াদম এলাকার বান্দরতলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছে এমএন লারমা গ্রুপের লংগদু উপজেলা শাখার সভাপতি অলঙ্গ চাকমা।

তবে এ ঘটনার সাথে নিজেদের জড়িত থাকার কথা অস্বীকার করেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ)  মুখপাত্র নিরন চাকমা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, লংগদু উপজেলার বড়াদম এলাকার বান্দরতলা গ্রামে সশস্ত্র সন্ত্রাসীদের ৬ জনের একটি গ্রুপ হানা দেয়। এ সময় সংস্কারপন্থির কর্মী ভাইজ্যা গোলা চাকমা (রাজা চাকমা) সাংগঠনিক কাজ শেষে স্থানীয় সপ্তম চাকমার বাড়িতে রাত্রিযাপন করছিলেন। খবর পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা সপ্তম চাকমার বাড়িতে ঢুকে রাজা চাকমাকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে। গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় রাজার।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে যৌথবাহিনীর একটি বিশেষ দল । কিন্তু তার আগেই সশস্ত্র সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। পুরো এলাকায় পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রাঙামাটি লংগদু উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাহাড়ের সশস্ত্র আঞ্চলিক সংগঠনের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর একটি বিশেষ দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামলে নেয়। পরে রাজা চাকমার লাশ উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালের মর্গে আনা হয়েছে। ময়না তদন্তের পর নিহতের লাশ পরিবারকে হস্তান্তর করা হবে।


NEWS24▐ কামরুল

মন্তব্য