ফাইনালের জন্যই সেরাটা জমিয়ে রেখেছিলাম : অস্ট্রেলিয়া অধিনায়ক

সংগৃহীত ছবি

ফাইনালের জন্যই সেরাটা জমিয়ে রেখেছিলাম : অস্ট্রেলিয়া অধিনায়ক

অনলাইন ডেস্ক

ভারত বিশ্বকাপের শুরুটা মোটেও সুখকর হয়নি অস্ট্রেলিয়ার। ভারতের বিপক্ষে হেরে শুরু, এরপর দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গেও লড়ে উঠতে পারেনি তারা। আসরের প্রথম দুই ম্যাচেই দুই হার, অনেকে এবার প্যাট কামিন্সের দলকে বিশ্বকাপ সেমিফাইনালেও দেখছিল না। কিন্তু কী দারুণভাবেই না ঘুরে দাঁড়ালো অসিরা।

ইতিহাস রচনা করে জিতে নিলো রেকর্ড ষষ্ঠ বিশ্বকাপ। সেটাও আবার ভারতের বিপক্ষে, তাদের মাটিতেই! 

ফাইনালে অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্সের অধিনায়কত্ব ছিল চোখে পড়ার মতো। তার সাজানো ফিল্ডিং, বোলিং পরিবর্তন সব দারুণভাবে লেগেছে কাজে। নিজেও বল হাতে ১০ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রানে নিয়েছেন ২ উইকেট।

 

শুধু কামিন্স কেন, ফাইনালে ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া ছিল ভারত থেকে ঢের এগিয়ে। বিশ্বকাপ জয়ের পর কামিন্সের সরল স্বীকারোক্তি, এই সেরাটা তারা ফাইনালের জন্যই জমিয়ে রেখেছিলেন।

ম্যাচ শেষে কামিন্স বলেছেন, 'আমার মনে হয়, সেরা খেলাটা আমরা শেষের (ফাইনাল) জন্য জমিয়ে রেখেছিলাম। বড় ম্যাচের কয়েকজন ক্রিকেটার নিজেদের সেরা খেলাটা খেলেছে। আমাদের মনে হয়েছিল, আজ রান তাড়া করাই ভালো। রান তাড়াই সহজ মনে হয়েছিল। আমার ভাবনার চেয়ে পিচ বেশি ধীর গতির ছিল। তবে নির্দিষ্ট করে শুধু স্পিনারদের জন্য নয়। আমরা অনেক আঁটসাঁট বোলিং করেছি। '

রান তাড়া করে জিতলে স্নায়ু চাপ কাজ করেছিল বলে জানালেন কামিন্স, 'দলে আমি তাদের একজন, যারা স্নায়ু চাপে ভুগছিলাম। কিন্তু হেড এবং মারনাশ খেলাটাকে এগিয়ে নিয়েছে। যখন সে (হেড) হাত ভেঙ্গে ফেলেছিল নির্বাচকেরা তখনো ওপর ভরসা করেছিল। এটা ঝুঁকিপূর্ণ ছিল। তবে শেষ পর্যন্ত কাজে দিয়েছে। তার ব্যাটিং দেখা দারুণ ব্যাপার। '

news24bd.tv/SHS