২ দিনে ৫০ ইসরায়েলি সেনার মরদেহ সমাহিত

২ দিনে ৫০ ইসরায়েলি সেনার মরদেহ সমাহিত

অনলাইন ডেস্ক

গত দু’দিনে নিহত ৫০ ইসরায়েলি সেনাকে সমাহিত করা হয়েছে। ইসরায়েলের একটি সামরিক সমাধিস্থল থেকে তোলা একটি ভিডিও ক্লিপে এ চিত্র দেখা গেছে। ইরানের আরবি ভাষার নিউজ চ্যানেল আল-আলমে ওই ভিডিও প্রচারিত হয়েছে।

ওই সমাধিস্থলে কর্মরত এক ইসরায়েলি গতকাল (রোববার) বলেছে, প্রতি এক ঘণ্টা অথবা ৯০ মিনিট পরপর সেখানে একটি করে ইসরায়েলি সেনার মরদেহ আসছে।

গত দু’দিনে ওই সমাধিস্থলে ৫০ ইসরায়েলি সেনার মরদেহ দাফন করা হয়েছে বলে ওই ইসরায়েলি জানিয়েছে।

এদিকে, ইসরায়েল গতরাতে স্বীকার করেছে, তার আগের ২৪ ঘণ্টায় গাজা উপত্যকায় ফিলিস্তিনি যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে তাদের আরও ১৩ সেনা নিহত হয়েছে।  এ নিয়ে গত ২৭ অক্টোবর গাজায় স্থল অভিযান শুরু করার পর থেকে এ পর্যন্ত ওই উপত্যকায় নিহত ইসরায়েলি সেনার সংখ্যা ৬৩ জনে পৌঁছেছে।

তবে গাজায় নিহত ইসরায়েলি সেনাদের যে সংখ্যা তেল আবিব প্রকাশ করছে তা সঠিক নয় বলে জানিয়েছে হামাস।

সংগঠনটি বলছে, তাদের হাতে আরো অনেক বেশি ইসরায়েলি সেনা হতাহত হলেও  জনরোষের আশঙ্কায় তাদের সঠিক সংখ্যা প্রকাশ করছে না তেল আবিব সরকার।

হামাসের সামরিক বাহিনী ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবায়দা শুক্রবার রাতে এক অডিও বার্তায় বলেন, হামাস যোদ্ধাদের হামলায় প্রতিনিয়ত ইসরায়েলি সেনারা মারা পড়ছে এবং তারা বহু ফ্রন্টে পশ্চাদপসরণ করতে বাধ্য হয়েছে। কিন্তু তেল আবিব তার নিহত সেনাদের প্রকৃত সংখ্যা প্রকাশ করছে না।

তিনি ইসরায়েলি নাগরিকদের উদ্দেশ্য করে বলেন, তোমাদের নিহত সেনাদের সংখ্যা আজ হোক কিংবা কাল তোমরা শুনতে পারবে এবং সে সংখ্যাটি তোমাদের কল্পনার চেয়েও অনেক অনেক বেশি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক