১৫ মাস পর কারামুক্তির ব্যাপারে যা বললেন খাদিজা

১৫ মাস পর কারামুক্তির ব্যাপারে যা বললেন খাদিজা

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় জামিনের পর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী খাদিজাতুল কুবরা খাদিজা।

দীর্ঘ প্রায় ১৫ মাস ধরে সাজা ভোগ করে কারামুক্তির পর খাদিজাতুল কুবরা বললেন, বিনা দোষে আমি প্রায় ১৫ মাস জেল খাটলাম। আমার সঙ্গে যেটা হয়েছে পুরোটাই অন্যায়।

সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টার দিকে মুক্তির পর কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার ফটকে দাঁড়িয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

 

কারাগারে কেমন কেটেছে জানতে চাইলে খাদিজাতুল কুবরা বলেন, কারাগারে খুব বেশি ভালো ছিলাম না। নামাজ পড়ে, রোজা রেখে আর লেখাপড়া করে সময় কাটিয়েছি। আজকে আমার অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা। এখান থেকে সরাসরি বিশ্ববিদ্যালয় গিয়ে পরীক্ষায় অংশ নেব।

 

কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ জানান, রোববার (১৯ নভেম্বর) রাতে খাদিজাতুল কুবরার জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই করা হয়। রাত বেশি হয়ে যাওয়ায় তাকে রোববার মুক্তি দেওয়া হয়নি। পরে সোমবার ভোরে তাকে মুক্তির সিদ্ধান্ত হয়। কিন্তু এতো ভোরে  আত্মীয়-স্বজন না আসায় সকাল ৯টার দিকে খাদিজাতুল কুবরাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজাতুল কুবরা। অনলাইনে সরকারবিরোধী বক্তব্য প্রচার এবং দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে গত বছরের ১৭ সেপ্টেম্বর গ্রেপ্তার হন তিনি। এরপর থেকে কারাগারে ছিলেন তিনি।

সে হিসেবে প্রায় ১৫ মাস কারাবন্দী ছিলেন এ শিক্ষার্থী।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক