৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুত এনপিপি

৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুত এনপিপি

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুত ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)। সোমবার (২০ নভেম্বর) সকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান এনপিপির চেয়ারম্যান আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু।

জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে এনপিপি নেতৃত্বাধীন জোট গণতন্ত্র বিকাশ মঞ্চ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এনপিপির চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চের সমন্বয়ক আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু বলেন, এনপিপি একটি নির্বাচনমুখী রাজনৈতিক দল।

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। গণতন্ত্র রক্ষা, গণতন্ত্র সুসংহত, গণতন্ত্র বিকাশ ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে এনপিপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। সেই লক্ষ্যে আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে অংশ নেওয়ার জন্য সব প্রস্তুতি নিয়েছি।

তিনি বলেন, নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত করা হবে।

এই নির্বাচনে সব প্রার্থী, ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা প্রশাসনকে নিশ্চিত করতে হবে। আমাদের দাবি নির্বাচন কমিশন যেন তাদের ওপর অর্পিত সাংবিধানিক দায়িত্ব স্বচ্ছতার সঙ্গে নিরপেক্ষভাবে অক্ষরে অক্ষরে পালন করে।

বিগত দিনে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা যেভাবে পরিচালিত হয়েছে-তা আপামর জনগণ তথা দেশবাসীর কাছে প্রত্যাশিত ছিল না উল্লেখ করে তিনি আরও বলেন, এনপিপি মনে করে, মুক্তিযুদ্ধের চেতনায় দেশে সব ক্ষেত্রে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা, সুষ্ঠু গণতন্ত্রের বিকাশ এবং সুশাসন প্রতিষ্ঠা করা দরকার। গণতন্ত্রকে অর্থবহ করতে হলে গণতন্ত্রের মাধ্যমে দেশ ও দেশের মানুষের কল্যাণ সাধন করতে হবে।

দেশ এখন ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে উল্লেখ করেন এনপিপির চেয়ারম্যান।

তিনি বলেন, এই উদ্ভূত পরিস্থিতি থেকে উত্তরণের সময় সমাগত। রাজনীতিবিদরা ভুল করলে দেশের অগ্রযাত্রা থমকে যাবে এবং জনগণ ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন হবে। আমাদের আর পিছিয়ে থাকার অবকাশ নেই। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সমকালীন জনগোষ্ঠীর জন্য এখনই এগিয়ে যাওয়ার সময়।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক