বিশ্বকাপ সেরা দলে ভারতের ৬ জন, বাংলাদেশের আছে কেউ?

সংগৃহীত ছবি

বিশ্বকাপ সেরা দলে ভারতের ৬ জন, বাংলাদেশের আছে কেউ?

অনলাইন ডেস্ক

আহমেদাবাদে গতকাল রোববার বেদনায় পুড়েছে ভারত। ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের খুব কাছাকাছি পৌঁছেও অস্ট্রেলিয়ার কাছে হেরেছে রোহিত শর্মার দল। তবে ফাইনালের আগে আসরে টানা ১০ জয়ে বিশ্বকাপ সেরা দলে দেখা গেছে ভারতীয়দের ছড়াছড়ি। স্বাগতিকদের দল থেকেই একাদশে সুযোগ পেয়েছেন ৬ ক্রিকেটার।

আজ সোমবার ভারতে হয়ে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা করেছে আইসিসি। যেই দলে আছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা, আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি, সর্বোচ্চ উইকেটশিকারি মোহাম্মদ শামি, পেসার জসপ্রীত বুমরাহ, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং উইকেটকিপার লোকেশ রাহুল।

চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া থেকে বিশ্বকাপ সেরা একাদশে জায়গা করে নিয়েছে মাত্র দুজন। গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে সেরাদের দলে আছেন অ্যাডাম জাম্পা।

এছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে দুইজন, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা থেকে একজন করে স্থান করে নিয়েছেন এই একাদশে। ভুলে যাওয়ার মতো এক বিশ্বকাপ কাটানো বাংলাদেশের কোনো ক্রিকেটারই নেই এই দলে। সুযোগ হয়নি পাকিস্তান-ইংল্যান্ডের কোনো ক্রিকেটারেরও।

বিশ্বকাপ সেরা একাদশ : কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ড্যারিল মিচেল, লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, দিলশান মাদুশাঙ্কা, অ্যাডাম জ্যাম্পা, মোহাম্মদ শামি।

দ্বাদশ খেলোয়াড়: জেরাল্ড কোয়েৎজে।

news24bd.tv/SHS