নেতাকর্মীদের মুক্তি দিয়ে রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করুন: মঈন খান

সংগৃহীত ছবি

নেতাকর্মীদের মুক্তি দিয়ে রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করুন: মঈন খান

অনলাইন ডেস্ক

বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতন বন্ধ করে তাদেরকে মুক্তি দিয়ে সবার আগে সরকারকে একটি শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করার জন্য আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

সোমবার আদালতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদনের শুনানির তারিখ পেছানোর প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ আহ্বান জানান দলটির স্থায়ী কমিটির এই সদস্য।

মঈন খান বলেন, আমাদের বক্তব্য অত্যন্ত স্পষ্ট। ২৮ অক্টোবর বিরোধী দলের ওপর ক্র্যাকডাউনের পর থেকে সরকার যে মিথ্যা মামলা-হামলা ও অন্যায় গ্রেপ্তার-নির্যাতন চালিয়ে যাচ্ছে তা অবিলম্বে বন্ধ করে আমাদের সব নেতাকর্মীকে মুক্তি দিয়ে সবার আগে সরকার একটি শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করুক।

গণতন্ত্রের পূর্বশর্ত হচ্ছে পরমতসহিষ্ণুতা ও ভিন্নমতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন।

বিএনপির এই নেতা বলেন, আজকে তিন সপ্তাহের বেশি অতিক্রান্ত হওয়ার পরেও বিএনপি মহাসচিবের বেইল পিটিশনের শুনানি পেছানোর সিদ্ধান্তে সরকার পুনরায় প্রমাণ করেছে যে, এই সরকারের কাছে গণতান্ত্রিক পদ্ধতি ও রীতিনীতির ন্যূনতম অনুশীলন আশা করা যায় না। এই অবস্থায় বিরোধী দলকে এই সরকার নিয়ন্ত্রিত নির্বাচনে যোগ দেওয়ার শর্তে নির্বাচনি সিডিউল পিছিয়ে দেওয়ার মুলো ফুরোনোর আহ্বানের ওপর দেশের মানুষ কিভাবে আস্থা থাকতে পারে, সেটাই আজ দেশবাসীর জিজ্ঞাসা।
news24bd.tv/AA