নতুন বিবৃতিতে যা বললেন রিজভী

সংগৃহীত ছবি

নতুন বিবৃতিতে যা বললেন রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপি নেতাকর্মীদের গুম করে রাখা হচ্ছে বলে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইতোমধ্যে বেশ কয়েকজন যুবনেতা ও ছাত্রনেতাকে গুম করে রাখার পর আদালতে হাজির করা হয়েছে। প্রায় প্রতিদিনই নেতাকর্মীদের আটক করে কয়েকদিন গুম করে রাখা হচ্ছে। এই গুমের সময় তাদের ওপর চলে পাশবিক নিপীড়ন-নির্যাতন।

আজ সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে রিজভী এসব দাবি করেন।

রিজভী বলেন, সরকারের সাজানো প্রশাসনের কোনো রদবদল করবে না বলে জানিয়েছে, এটাই স্বাভাবিক। কারণ, প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনারদের রক্ত পরীক্ষা করে কমিশনে নিয়োগ দেওয়া হয়েছে। সুতরাং, এটিই হবে প্রতিদ্বন্দ্বিতাহীন একদলীয় বাকশালী নির্বাচন। এই নির্বাচনে অংশগ্রহণের অর্থই হলো-নির্বাচনী আত্মহত্যা।

একতরফা নির্বাচনের জন্য আবারও শুরু হয়েছে অদৃশ্য করা, খুন, জখমের উপুর্যপুরী নানামুখী রাষ্ট্রীয় সহিংসতার ছোবল।

তিনি বলেন, খুলনা ফুলতলা বিএনপির সভাপতিকে নিরুদ্দেশ করা হয়েছে। এখনো তার হদিস দেওয়া হয়নি। পাঁচবারের সাবেক এমপি মো. শাহজাহান ও সাবেক এমপি লিংকনকে এখনো কারাগারে ডিভিশন দেওয়া হয়নি। তাদেরকে অমানবিক পরিবেশে মেঝেতে থাকতে দেওয়া হয়েছে। এই শীতে মেঝের ঠান্ডায় তারা চরম শ্বাসকষ্টসহ নানাবিধ রোগে ভুগছে। আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও কারাকর্তৃপক্ষ এখনো তাদেরকে ডিভিশন দিচ্ছে না।

এসময় দেশে চলমান আন্দোলনের অংশ হিসেবে ২২ ও ২৩ নভেম্বর, বুধবার সকাল ৬টা হতে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টা সর্বাত্মক অবরোধ পালনের আহ্বান জানান রিজভী।

বিবৃতিতে রিজভী দাবি করেন, গত ২৪ ঘন্টায় সারাদেশে জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ৪৮০ জনের বেশি নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন। মামলা হয়েছে ১৭টি, মোট আসামি করা হয়েছে ১ হাজার ৯৯০ জনের অধীক নেতাকর্মী এবং আহত হয়েছেন ৮০ জনের বেশি নেতাকর্মী।

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মহাসমাবেশের ৪-৫ দিন পূর্ব থেকে অদ্যাবধি পর্যন্ত মোট ১৪ হাজার ২০০ জনের বেশি নেতাকর্মী গ্রেপ্তার, ৩৩১টির বেশি মামলা হয়েছে বলেও দাবি করেন। রিজভী দাবি করেন, এই সময়ে ৪ হাজার ৩১৩ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন। আর ১৫ জন (সাংবাদিক ১ জন) নিহত হয়েছেন।

news24bd.tv/SHS