প্রথম স্তরে উঠে এলো চট্টগ্রাম বিভাগ 

সংগৃহীত ছবি

প্রথম স্তরে উঠে এলো চট্টগ্রাম বিভাগ 

অনলাইন ডেস্ক

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরে উঠে এসেছে চট্টগ্রাম বিভাগ। আজ সোমবার রাজশাহী বিভাগকে ১০ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম। এই জয়ে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ট্রফি ঘরে তুলেছে তারা।

চট্টগ্রামের বোলিং তোপে প্রথম ইনিংসে ১৮৯ রানে অলআউট হয় রাজশাহী।

দ্বিতীয় ইনিংসেও একই পরিণতি দলটির। হাসান মুরাদের বাঁহাতি স্পিন বিষে ১২৪ রানে শেষ হয় রাজশাহীর ইনিংস। ২৪ রানের ছোট লক্ষ্য ১০ উইকেট হাতে রেখেই পেরিয়ে যায় চট্টগ্রাম।

আগের দিনই জয়ের কাজ অনেকটা সেরে রেখেছিল চট্টগ্রাম।

৯৯ রানে ৬ উইকেট হারিয়ে আজ খেলা শুরু করেছিল রাজশাহী। সেখান থেকে স্কোরবোর্ডে আর ২৫ রান যোগ করে শেষ ৪ উইকেট হারায় তারা। সর্বোচ্চ ৩৬ রান করেছেন লোয়ারঅর্ডার ব্যাটার সানজামুল ইসলাম। নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের ব্যাট আরেকবার কথা বলেনি।

নাজমুল ২০ ও মুশফিক ১৬ রান করেছেন। ১৫ ওভার বোলিং করে ৪২ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার হাসান মুরাদ। আগের ইনিংসেও ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনি। প্রথম ইনিংসে হ্যাটট্রিক করা অফ স্পিনার নাঈম হাসান দ্বিতীয় ইনিংসে দুই উইকেট নিয়েছেন। সব মিলিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ ৩৬ উইকেট নিয়েছেন তিনি। আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন নাঈম।

আরেক ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শেখ মেহেদি হাসানের স্পিন তোপে দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে গুটিয়ে গেছে বরিশাল। ৭২ রানের লক্ষ্য তাড়া করে ৯ উইকেটে ম্যাচ জিতেছে খুলনা। আগের দিনের ৪২ রানে ৬ উইকেট নিয়ে আজ ব্যাটিং শুরু করেছিল বরিশাল। আর চার রান যোগ করে শেষ ৪ উইকেট হারিয়েছে তারা। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে এটিই দলীয় সর্বনিম্ন স্কোর। ২০১৪ সালে রংপুরের বিপক্ষে ঢাকা মেট্রো অলআউট হয়েছিল ৪৮ রানে।

আজ খুলনার হয়ে ১১.৩ ওভার বোলিং করে ৮ উইকেট নিয়েছেন শেখ মেহেদী। প্রথম ইনিংসেও ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনি। প্রথম ইনিংসে ২৩৯ রান করে বরিশাল। জবাবে খুলনা থামে ২১৪ রানে। ২৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ৪৬ রানে অলআউট হয়েছে বরিশাল। ছয় ম্যাচে ৪ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরে দ্বিতীয় হয়েছে খুলনা। সমান ম্যাচে ১ জয়ে ৮ পয়েন্ট নিয়ে সবার নিচে বরিশাল।

এই রকম আরও টপিক