চারজাতি টুর্নামেন্টে আবার হারলো যুবারা 

সংগৃহীত ছবি

চারজাতি টুর্নামেন্টে আবার হারলো যুবারা 

অনলাইন ডেস্ক

ভারতে চলমান চারজাতির ক্রিকেট আসরে আবারও হেরেছে বাংলাদেশের যুবারা। এবার ভারত ‘এ’ অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৯২ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিজেদের প্রথম ম্যাচে এই ভারতের কাছে যুবারা হেরেছিল ৯ উইকেটে। সবমিলিয়ে চার ম্যাচে এটা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের তৃতীয় হার।

আগের ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের ৩২২ রানের বিশাল রান তাড়া করেও তুমুল লড়াই করে মাত্র ১৩ রানে হেরেছিল বাংলাদেশ দল। কিন্তু ভারত ‘এ’ অনূর্ধ্ব-১৯ দরের বিপক্ষে তেমন লড়াই গড়তে পারেনি আহরার আমিনের দল।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে তিন হাফ-সেঞ্চুরিতে ৩১৭ রানের বড় স্কোর গড়ে ভারতীয় দলটি। সর্বোচ্চ ৯২ রান করে রান আউট হন আদর্শ সিং।

মুশির খান করেন ৭০ এবং ৪টি করে ছক্কা এবং চারে ৩৬ বলে ৬৫* রানের অপরাজিত বিস্ফোরক ইনিংস খেলেন প্রিয়ানশু মোলিয়া। বাংলাদেশ দলের হয়ে একটি করে উইকেট নেন রাফি উজ্জামান রাফি, পারভেজ রহমান জীবন এবং মাহফুজুর রহমান রাব্বি।

জয়ের জন্য ৩১৮ রানের কঠিন লক্ষ্যের পিছু ছুটতে নেমে ইনিংসের পঞ্চম বলে আউট হয়ে যান জিসান আলম। আরেক ওপেনার আশিকুর রহমান শিবলিও ফেরেন ১৫ রান করে। রিজান হোসেন আউট ১৪ রানে। দলীয় স্কোর একশ পেরুনোর পর সাজঘরে ফেরার এই মিছিলে যোগ দেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান। ৮০ বলে ৪টি চার এবং ১টি ছক্কায় হাফসেঞ্চুরি পূরণ করেই (৫১ রান) আউট হয়ে যান রিজওয়ান।

বাংলাদেশ চতুর্থ উইকেট হারায় ১০৫ রানে। দলের দুর্দশা বাড়িয়ে ১০ রান করে আদর্শ সিংয়ের ক্যাচ হন মোহাম্মদ শিয়াব জেমস। ১২৫ রানে পঞ্চম উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ দল। সতীর্থ আসা যাওয়ার মাঝেও দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছেন অধিনায়ক আহরার আমিন এবং মাহফুজুর রহমান রাব্বি। ৪টি ছক্কা এবং ২টি চারে ৫৪ বলে ৫৫ রানের ঝোড়ো হাফসেঞ্চুরি করেন আহরার।

অধিনায়কের বিদায়ের পর স্কোরেবোর্ডে আর কোনো রান যোগ হওয়ার আগে আউট হন পারভেজ রহমান জীবনও। ম্যাচটাও ততক্ষণে আরেকটু নাগালের বাইরে চলে গেছে। ৫ ছক্কায় ৬০ বলে খেলা মাহফুজুর রহমান রাব্বির অপরাজিত ৫৩ রানের ইনিংসও তাই জয়ের কাছে নিয়ে যেতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে। মুশির খানদের বোলিং তোপে গুটিয়ে গেছে ২২৫ রানে।