চট্টগ্রামে হরতালের সমর্থনে বিএনপির মিছিল, গ্রেপ্তার ১০

সংগৃহীত ছবি

চট্টগ্রামে হরতালের সমর্থনে বিএনপির মিছিল, গ্রেপ্তার ১০

অনলাইন ডেস্ক

বিএনপির ডাকা হরতালের দ্বিতীয় দিনে চট্টগ্রামের সাতকানিয়ায় তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। হরতালকে কেন্দ্র করে গত ২৪ ঘণ্টায় মহানগর বিএনপির ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার নগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রস আলী এসব তথ্য জানান।

আজ সোমবার ভোরে সাতকানিয়া উপজেলার কেঁওচিয়ায় মডেল মসজিদের সামনে সোমবার ভোর সাড়ে ৪টার দিকে তিনটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। পুড়ে যাওয়া তিন বাসের মধ্যে দুটি শ্যামলী ও একটি হানিফ পরিবহনের। এসব বাস চট্টগ্রাম-কক্সবাজার সড়কে গণপরিবহন হিসেবে চলাচল করত বলে জানান সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ুন কার্নায়েন।

এদিকে হরতালের সমর্থনে মিছিল করে বাড়ি ফেরার পথে উপজেলা যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমানকে মারধরের পর ছুরিকাঘাত করে পুলিশের হাতে তুলে দেওয়ার অভিযোগ করেছেন জেলা বিএনপির সদস্য মুজিবুর রহমান চেয়ারম্যান। রবিবার সাতকানিয়া-বান্দরবান সড়কের কেরানীহাট এলাকায় এই ঘটনা ঘটে।

নগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রস আলী বলেন, রবিবার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ মহানগর বিএনপির ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। তারা হলেণ, মিজানুর রহমান মোস্তফা, মাঈনুদ্দিন আহমেদ মা‌নিক, পাহাড়তলী থানা যুবদলের আহ্বায়ক কুতুব উদ্দিন কুতুব, কোতোয়ালি থানা স্বেচ্ছাসেবক দলের সি. যুগ্ম আহবায়ক আবু সালেহ আবিদ, আলকরণ ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক  ওমর ফারুক রুবেল, মনির হোসেন, মো. বেলাল, মো. তারেক, নেতা ইমতিয়াজ হাসান‌কে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করেছে।

এদিকে হরতালের সমর্থনে নগর বিএনপির যুগ্ম আহবায়ক সাইফুল আলম ও সদরঘাটের সভাপতি হাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বে মাঝির ঘাট, চট্টগ্রাম আদালত এলাকায় সাবেক পিপি এডভোকেট আবদুস সাত্তার ও  জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নাজিমউদ্দিন চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহর নেতৃত্বে দুপুরে চকবাজার অলি খা মসজিদের সামনে থেকে মেডিকেল ও প্রবর্তক মোড় এলাকায় বিক্ষোভ মিছিল করেছে।