সেই পরিত্যক্ত বাড়ি থেকে ১৫ ককটেল উদ্ধার

সংগৃহীত ছবি

সেই পরিত্যক্ত বাড়ি থেকে ১৫ ককটেল উদ্ধার

অনলাইন ডেস্ক

রাজধানীর ডেমরার একটি পরিত্যক্ত বাড়িতে নাশকতার উদ্দেশ্যে ককটেল তৈরির সময় দুই জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ১৫টি ককটেল এবং ককটেল তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়। সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডেমরায় খাঁননগর এলাকার পরিত্যক্ত বাড়িটি ঘিরে রাখে র‍্যাব-৩।

আটককৃতরা হলেন, মোহাম্মদ জাকির শিকারি (৩৫) ও মোহাম্মদ ইসরাফিল ভূঁইয়া (৫০)।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে র‍্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট কাজ করে।

তিনি আরও বলেন, অভিযান শেষ হয়েছে। তারা দুজনই বিএনপির কর্মী এবং ককটেলের অন্যতম যোগানদাতা।  তাদের বিরুদ্ধে ডেমরা থানায় বিস্ফোরক আইনে মামলা করা হবে।

এদিন রাত ৮টার পর রাজধানীর মৌচাক মার্কেটের সামনে ৩টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে একজন বৃদ্ধ আহত হয়েছেন।

একতরফা জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ও সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলছে। মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে সর্বাত্মক এই হরতাল কর্মসূচি চলবে।

এর আগে গত সপ্তাহে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে এ হরতাল ডাকা হয়।

বিএনপির এই কর্মসূচিতে সমর্থন জানিয়ে পৃথকভাবে হরতাল পালনের ঘোষণা দেয় বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, বাংলাদেশ গণঅধিকার পরিষদ, লেবার পার্টি ও এলডিপি।

এর আগে শনিবার (১৮ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সর্বস্তরের জনগণ ও বিরোধী দলীয় নেতা-কর্মীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন ও সফল করার আহ্বান জানান। তিনি বলেন, জনগণের হারানো সব অধিকার পুনরুদ্ধার এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যে এ হরতাল।
news24bd.tv/AA