কারাদণ্ড থেকে বাঁচতে সমঝোতা করলেন শাকিরা

সংগৃহীত ছবি

কারাদণ্ড থেকে বাঁচতে সমঝোতা করলেন শাকিরা

অনলাইন ডেস্ক

ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে গত বছর ১১ বছরের সম্পর্ক শেষ হওয়ার পর ভেঙে পড়েন স্প্যানিশ পপ তারকা শাকিরা। তারপর ঝড়ঝাপটা সামলে থিতু হতে না হতেই আইনি জটিলাতায় জড়িয়েছেন শাকিরা। গত কয়েক বছর ধরে কর ফাঁকি দিয়েছেন তিনি। তার মাশুল গুনে দিতে হয়েছে প্রায় ২ কোটি ৪০ লক্ষ ইউরো, তবু স্বস্তি নেই।

এবার নাকি জেল খাটতে হতে পারে শাকিরাকে! খবর বিবিসির।

এই যখন পরিস্থিতি তখন কর ফাঁকির মামলায় একটি সমঝোতায় পৌঁছেছেন শাকিরা। ১৪.৫ মিলিয়ন ইউরো (১৫.৭ মিলিয়ন) দিতে ব্যর্থ হওয়ার অভিযোগে হওয়া মামলায় বার্সেলোনায় বিচার ও কারাদণ্ড এড়াতে সোমবার প্রসিকিউটরদের সাথে একটি চুক্তিতে পৌঁছান এই পপতারকা। চুক্তির অংশ হিসাবে, তিনি মামলায় উল্লেখিত বকেয়া পরিমাণের ৫০ শতাংশ চার্জ এবং জরিমানা গ্রহণ করেছেন।

৭.৩ মিলিয়ন ইউরোর (৭.৫ মিলিয়ন ডলার) বেশি পরিশোধ করবেন গায়িকা।

 এছাড়া নির্দিষ্ট তিন বছরের কারাদণ্ড এড়াতে তিনি আরো চার লাখ ৩৮ হাজার ইউরো জরিমানা গ্রহণ করেছেন। চুক্তিতে তিন বছরের স্থগিত সাজাও রয়েছে। সোমবার একটি গোলাপি স্যুট পরিহিত অবস্থায় হাতে গোলাপি হ্যান্ডব্যাগ এবং চোখে সানগ্লাস পরিহিত শাকিরাকে তার আইনজীবীদের সাথে সকাল ১০টার আগে আদালতে পৌঁছতে দেখা যায়। শাকিরা জানান, তার সন্তানরা এ লড়াইয়ে তাদের মায়ের ব্যক্তিগত ক্ষতি ও ত্যাগ দেখতে চায় না। তাই নিষ্পত্তিতে রাজি হয়েছেন তিনি।

এর আগে শাকিরা প্রসিকিউটরদের দেওয়া একটি চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন এবং এর পরিবর্তে বিচারে যাওয়ার পথ বেছে নিয়েছিলেন। আদালতের পক্ষ থেকে শাকিরাকে ২০ নভেম্বর বার্সেলোনায় হাজির থাকতে বলা হয়। এই মামলায় ১৫.৪ মিলিয়ন ট্যাক্স দিতে ব্যর্থ হওয়ার অভিযোগ রয়েছে গায়িকার বিরুদ্ধে। মামলাটির ক্ষেত্রে, প্রসিকিউটররা অভিযোগ করেন, তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে এই কর দিতে ব্যর্থ হন। উক্ত সময়কালে তিনি স্পেনে অর্ধেকেরও বেশি সময় কাটিয়েছেন।

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়