চমক রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দল ঘোষণা

সংগৃহীত ছবি

চমক রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

একদিন আগেই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। তবে বিশ্বকাপ খেলে যেন বিশ্রাম নেয়ার সময় নেই এই দুই দলের। ঘরের মাঠে এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নামবে ভারত। সেই সিরিজকে সামনে রেখে সোমবার (২০ নভেম্বর) ১৬ সদস্যের স্কোয়াড দিয়েছে ভারত।

বিশ্বকাপের ক্লান্তি মাথায় রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজে দলের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে ভার‍ত। পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে প্রথমবার ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব।  

সূর্যকুমার ছাড়াও বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে এই সিরিজের দলে জায়গা পেয়েছেন ইশান কিষাণ এবং প্রসিদ্ধ কৃষ্ণ। প্রথম তিন ম্যাচে সহ-অধিনায়কের দায়িত্ব থাকবে রুতুরাজ গায়কোয়াড়ে কাঁধে।

শেষ দুই ম্যাচে দলে ফেরার পর সেটা বুঝে নেবেন শ্রেয়াস আইয়ার।
 
বিশ্বকাপের আগে ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেও এই সিরিজ দিয়ে আবার দলে ফিরেছেন অক্ষর প্যাটেল। সর্বশেষ আয়ারল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন সানজু স্যামসন এবং শাহবাজ আহমেদ।
 
২৩ নভেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে ভারত-অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচ ডিসেম্বরের ৩ তারিখ।
 
অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের স্কোয়াড:  
সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিভম দুবে, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণা, আভেশ খান, মুকেশ কুমার ও শ্রেয়াস আইয়ার।    

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়