ইসরায়েল ও পশ্চিমা বিশ্বকে মানবতার কাঠগড়ায় দাঁড় করানো হবে: এরদোয়ান

সংগৃহীত ছবি

ইসরায়েল ও পশ্চিমা বিশ্বকে মানবতার কাঠগড়ায় দাঁড় করানো হবে: এরদোয়ান

অনলাইন ডেস্ক

অবরুদ্ধ গাজা উপত্যকার বিভিন্ন হাসপাতালে ইসরায়েল ইচ্ছাকৃতভাবে একাধিকবার হামলা করছে এবং এসব হামলার সমর্থন জানানোয় বিভিন্ন পশ্চিমা রাষ্ট্রকে মানবতার কাঠগড়ায় দাঁড় করানো হবে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

সোমবার (২০ নভেম্বর) রাজধানী আঙ্কারায় কেবিনেট মিটিং শেষে এসব কথা বলেন তুরস্ক প্রেসিডেন্ট। খবর টিআরটি ওয়ার্ল্ডের।

এরদোয়ান বলেন, আধুনিক সব ধরনের যুদ্ধসরঞ্জাম ব্যবহার করে ফিলিস্তিনি শিশু, নারী ও বৃদ্ধদের ওপর অমানবিক হামলা চালাচ্ছে।

আর এসব হামলার সমর্থন জানাচ্ছে বিভিন্ন পশ্চিমা রাষ্ট্র। এই পাশবিক হত্যাকাণ্ড এবং এতে সমর্থনের জন্য তাদের মানবতার কাঠগড়ায় দাঁড় করানো হবে।

তিনি আরও বলেন, একমাত্র তুরস্কই ইহুদিবিদ্বেষী দেশ নয়। তুরস্ক ছাড়াও অনেক দেশ আছে যারা ইসরায়েলকে সমর্থন করে না বলে মন্তব্য করেছেন তিনি।

এরদোয়ান ফিলিস্তিনের গাজায় চালানো ইসরায়েলি আগ্রাসনকে মধ্যযুগীয় ক্রুসেড এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের নৃশংস হামলার অনুরূপ বলে দাবি করেন। ইসরায়েলকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘তুরস্কের ইতিহাসে ইসরাইলের মতো এমন কলঙ্ক নেই। ’

গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় নৃশংস হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল। গাজার সরকারি মিডিয়া অফিস থেকে পাওয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ইহুদিবাদী দেশটির বোমা হামলায় গাজার ১৩ হাজার ৩০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সাড়ে পাঁচ হাজারেরও বেশি শিশু। আর নারীর সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। এ ছাড়াও চলমান এই সংঘাতে ৩০ হাজারেরও বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।

news24bd.tv/SHS