অসাধারণ গোলের পরেও আক্ষেপ করলেন মোরসালিন

সংগৃহীত ছবি

অসাধারণ গোলের পরেও আক্ষেপ করলেন মোরসালিন

অনলাইন ডেস্ক

হঠাৎ গর্জে উঠল বসুন্ধরা কিংস অ্যারেনা। শেখ মোরসালিনের গোলে জেগে উঠে পুরো গ্যালারী। বক্সের বাইরে থেকে দূরপাল্লার জোরালো শটে গোল করেন শেখ মোরসালিন। বাংলাদেশের ফুটবলারদের আন্তর্জাতিক অঙ্গনে এমন গোল সচারচর দেখা যায় না।

দূরত্ব, গতি, অ্যাকুরেসি সকল ক্যাটাগরিতেই মোরসালিনের গোলটি অসাধারণ এবং অনন্য। এর পাশাপাশি রয়েছে চাপ। কারণ বাংলাদেশ এক গোলে পিছিয়ে ছিল। দল পিছিয়ে পড়ার পর তাঁর গোলেই ম্যাচে সমতা এসেছে।

লেবাননের বিপক্ষে শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। তবে বাংলাদেশ পুরো ম্যাচে যেভাবে খেলেছে, যেমন সুযোগ তৈরি করেছে তাতে এই ম্যাচে পিছিয়ে পড়ে সমতা ফেরানো নয় শুধু, জয়টাই হয়তো প্রাপ্য ছিল।   অসাধারণ এক গোলে ম্যাচে সমতা ফেরানো মোরসালিনও সেটিই চেয়েছিলেন, আসলে আমাদের লক্ষ্য ড্র ছিল না, আমাদের মূল লক্ষ্য ছিল জেতা।

ঘরের মাঠে ভালো খেলেও লেবাননের বিপক্ষে সেই জয় না পাওয়ার কিছুটা আক্ষেপ ছিল কোচ হাভিয়ের কাবরেরার কণ্ঠেও, আমি খুশি খেলোয়াড়দের পারফরম্যান্সে। তবে আমাদের আরো উচ্চাভিলাষী হতে হবে। এই ম্যাচটা জিততে পারলে গ্রুপের ২ নম্বরে থাকতাম আমরা। তবে র‌্যাংকিংয়ে ৭৯ ধাপ এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে এই ম্যাচের আগেও চাপে ছিল বাংলাদেশ।

নতুন করে নিষেধাজ্ঞায় পড়েছিলেন ফরোয়ার্ড রাকিব হোসেন। তার ঘাটতি অনেকটাই পূরণ করতে পেরেছেন মোরসালিন। সেই তৃপ্তি আবার তার কণ্ঠে, রাকিব ভাই দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়, হলুদ কার্ডের কারণে তিনি আজ ছিলেন না। এ কারণে আমাদের ওপর একটু চাপ ছিল।

আমরা চেষ্টা করেছি চাপ সুন্দরভাবে পার করে অন্ততপক্ষে ভালো একটা ফল নিয়ে যেন মাঠ ছাড়তে পারি। শেষ পর্যন্ত আমরা ১ পয়েন্ট পেয়েছি। এতেও আমরা খুশি।

মোরসালিনের চোখে অবশ্য গোলের বিশেষত্ব নয়, তার মাহাত্ম্যটাই বেশি গুরুত্বপূর্ণ, ‘আমার জন্য প্রতিটি গোলই গুরুত্বপূর্ণ।

যেহেতু এ ম্যাচে আমরা আগে গোল হজম করেছিলাম, তাই ম্যাচে ফেরার গোলটা খুবই গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। নিজের গোল নিয়ে আমি অবশ্যই সন্তুষ্ট; তবে আরো বেশি সন্তুষ্ট দলের সবাই ভালো খেলার চেষ্টা করায়। এর আগেও দেখিয়েছি আমরা ঘুরে দাঁড়াতে পারি। আজও সেটি করেছি।

news24bd.tv/AA