প্রথমার্ধে হয়নি গোল, শারীরিক ফুটবলে মন ব্রাজিলের

সংগৃহীত ছবি

ব্রাজিল-আর্জেন্টিনা সুপার ক্লাসিকো 

প্রথমার্ধে হয়নি গোল, শারীরিক ফুটবলে মন ব্রাজিলের

অনলাইন ডেস্ক

ব্রাজিল-আর্জেন্টিনার সুপারক্লাসিকোর শুরুতেই দাঙ্গা-হাঙ্গামা। গ্যালারিতে ঘটে অনাকাঙ্খিত এক ঘটনা। সেই ঘটনার রেশে ম্যাচ আধা ঘণ্টা পর শুরু হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই। প্রথমার্ধে মাঠের বাইরের সেই উত্তাপ দেখা গেছেও মাঠেও।

দুই দলের ফুটবলাররা একাধিকবার দ্বন্দ্বে জড়িয়েছেন। শারীরিক ফুটবল খেলছেন ব্রাজিলিয়ান ফুটবলাররা। তবে গোল করতে পারেনি কেউ।

রিও ডি জেনেরিও'র মারাকানায় ম্যাচের শুরুতেই পুলিশের দর্শক পেটানোর কাণ্ডে লিওনেল মেসির নেতৃত্বে মাঠ ছেড়ে উঠে যায় আর্জেন্টিনা।

২০ মিনিট পর টানেল থেকে ফিরলে শুরু হয় মাঠের লড়াই। তবে তাদের মাঠ ছাড়া যে পছন্দ হয়নি ব্রাজিলিয়ানদের, সেটা মেসির সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে জানান দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো গোস।  

প্রথমার্ধে অতিথি ফুটবলারদের বেশ চার্জ করেই খেলেছে স্বাগতিকরা। কড়া ফাউলের জন্য তিনটি হলুদ কার্ড পেয়েছেন রাফিনিয়া-জেসুসরা। আর্জেন্টিনা অবশ্য বল পায়ে রাখতে পারলেই যেন খুশি ছিল।  

ফাউলে এগিয়ে থাকা ব্রাজিল আক্রমণেও ছিল এগিয়ে। গোলের দারুণ একটি সুযোগও তৈরি করেছিল গাব্রিয়েল মার্টিনেল্লি। তবে ক্রিস্টিয়ান রোমেরো ৩৮ মিনিটে ক্লিয়ারেন্সে বাঁচান দলকে। প্রথম অর্ধে গোলমুখে এই একটি শটই রাখতে পেরেছেন কোনো ফুটবলার। আর্জেন্টিনা তিনটি শট নিলেও একটিও ছিল গোলমুখে।  

ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যেতে হয় দুই দলকে।

news24bd.tv/SHS