আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ছেন স্কালোনি!

সংগৃহীত ছবি

আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ছেন স্কালোনি!

অনলাইন ডেস্ক

সবকিছু ঠিকঠাকই চলছিল। বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের কাছে হেরে টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড হারালেও, আজ আবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। সেটাও তাদের ঐতিহ্যবাহী স্টেডিয়াম মারাকানায়। আর্চ-রাইভালদের বিপক্ষে এমন জয়ের পর রিও ডি জেনেরিওতে আসা দর্শকদের সঙ্গে দীর্ঘ-সময় আনন্দ উদযাপন করতে দেখা গেছে মেসি-ডি মারিয়াদের।

তবে এই আনন্দ-উদযাপন থামতেই মিলছে বিষাদের খবর। সংবাদ সম্মেলনে এসে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ এনে দেওয়া কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন, ভবিষ্যৎ নিয়ে ভাবছেন তিনি!

কাতার বিশ্বকাপে সাফল্যের পর ২০২৬ সাল পর্যন্ত আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সঙ্গে চুক্তি নবায়ন করেন স্কালোনি। তবে ভেতরের খবর, খুব দ্রুতই পদত্যাগ করতে পারেন ৪৫ বছর বয়সী এই কোচ।

আর্জেন্টাইন ফুটবলের ভেতরকার খবর জানানো গাস্তন এদুল জানিয়েছেন, এখনো আর্জেন্টিনার কোচ আছেন স্কালোনি।

সে পদত্যাগ করেননি। তবে অভ্যন্তরীণ একটি বিষয়ে কোচদের মধ্যে ক্ষোভ আছে। কোনো একটা বিষয় নিয়ে মনমালিন্য হয়েছে (প্রেসিডেন্ট চিকুই তাপিয়ার সঙ্গে)। আর একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, খেলোয়াড়রাও জানেন কোনো একটি বিষয়ে রাগ পুষে রেখেছেন স্কালোনি।  

এদিকে, টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, ব্রাজিল ম্যাচ শেষে কোচিং স্টাফদের সবাইকে এক করে শেষবারের মতো ছবি তুলেছেন স্কালোনি।

খুব দ্রুতই যে আর্জেন্টিনা কোচের পদ ছাড়তে পারেন স্কালোনি, তা বোঝা গেছে ম্যাচ পরবর্তী তার সংবাদ সম্মেলনে। আর্জেন্টিনাকে কোপা ও বিশ্বকাপ জেতানো এই কোচ সংবাদ সম্মেলনে বলেন, 'এই সময়টায় একটু থামা উচিত এবং ভাবা উচিত। এই খেলোয়াড়রা আমাকে সবটুক দিয়েছে এবং আমার ভবিষ্যৎ নিয়ে আমাকে চিন্তা-ভাবনা করা উচিত। '

তিনি আরও বলেন, 'এটা শেষবিদায় নয়, কিন্তু আমাদের সাফল্যের পারদ এতো উঁচুতে যে, (সেটা ধরে রাখতে) আপনার অনেক শক্তি লাগবে। এটা ধরে রাখা কঠিন, টানা জেতা কঠিন। এটা চিন্তা-ভাবনার সময়। কারণ, আপনার এমন একজন কোচ প্রয়োজন যিনি ভালো এবং সর্বোত্তম শক্তি আছে। '