বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে খুলনায় বাল্যবিবাহ বিরোধী সেমিনার

সংগৃহীত ছবি

বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে খুলনায় বাল্যবিবাহ বিরোধী সেমিনার

অনলাইন ডেস্ক

বাল্যবিবাহ প্রতিরোধে সবাই মিলে কাজ করার আহ্বান জানিয়েছেন খুলনার তরুণ, শিক্ষক ও শিক্ষার্থীরা। তাঁরা বলেছেন, বাল্যবিবাহ সমাজের একটি অভিশাপ। নারীর বিকাশ ও স্বাবলম্বী হওয়ার পথে বাল্যবিবাহ বড় একটি বাধা। বাল্যবিবাহ নারীদের বিপর্যয়ের দিকে ঠেলে দেয়।

বাল্যবিবাহের কারণে নারীদের শিক্ষা ও স্বাস্থ্যের মতো মৌলিক মানবাধিকারগুলো লঙ্ঘিত হয়।

বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে খুলনায় গতকাল মঙ্গলবার বিকেলে বাল্যবিবাহবিরোধী এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। বসুন্ধরা শুভসংঘের খুলনা জেলা শাখার উদ্যোগে নগরীর পিটিআই মোড় এলাকায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা শুভসংঘের খুলনা জেলা শাখার সভাপতি বিপুল রায় চৌধুরীর সভাপতিত্বে এবং হাসান রহমানের পরিচালনায় সেমিনারে বক্তব্য দেন প্রভাষক উদয় কিশোর ঢালী, দেবাশীষ জদ্দার, শরিফুল ইসলাম, শিক্ষক সুকান্ত সরকার প্রমুখ।

শিক্ষার্থীদের সাহিত্য আড্ডা

বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে ঢাকার মিরপুরে শিক্ষার্থীদের নিয়ে সাহিত্য আড্ডা হয়েছে। বসুন্ধরা শুভসংঘের মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে এই সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটের প্রধান শিক্ষক জিনাত ফারহানা, প্রভাতি শাখার শিফট ইনচার্জ সুয়ারা সুলতানা, সহকারী শিক্ষক সেলিম রেজা, সাবিনা ইয়াসমিন, লুৎফা নাহার লতা ও ফারহানা আফরোজ প্রমুখ।

news24bd.tv/কেআই