বিএনপির সহিংসতা প্রসঙ্গে যা বললেন মার্কিন মুখপাত্র

ফাইল ছবি

বিএনপির সহিংসতা প্রসঙ্গে যা বললেন মার্কিন মুখপাত্র

অনলাইন ডেস্ক

সম্প্রতি বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে বাংলাদেশে শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা পুনর্ব্যক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের গতকাল মঙ্গলবারের ব্রিফিংয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) নিয়ে প্রশ্ন করা হয়েছে। জবাবে আবারও অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের কথা বললেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার।

ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন, মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র কি মনে করেন, বিএনপি সহিংসতার পথ বেছে নেওয়ার বিষয়টি বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ক্ষুণ্ন করতে ভূমিকা রাখছে?

জবাবে ম্যাথু মিলার বলেন, তাঁরা বাংলাদেশে একটি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চান। নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে, সেটি দেখতে চান। এটাই তাঁদের নীতি। বিষয়টি তিনি (মুখপাত্র) বেশ কয়েকবার স্পষ্ট করেছেন।

প্রশ্নকারী আরেক প্রশ্নে বলেন, যুক্তরাষ্ট্র মানবাধিকারকে গুরুত্ব দেয়। এই মানবাধিকারের প্রেক্ষাপটে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র কি বাংলাদেশে বিএনপি কর্তৃক সংঘটিত রাজনৈতিক সহিংসতার নিন্দা জানাবেন?

জবাবে মিলার বলেন, তিনি মনে করেন, তিনি এ বিষয়ে আগে উত্তর দিয়েছেন।

news24bd.tv/TR   
 

পাঠকপ্রিয়