বিএনপির সমাবেশে পুলিশ হত্যায় জড়িত অভিযোগে গ্রেপ্তার ৪

বিএনপির সমাবেশে পুলিশ হত্যায় জড়িত অভিযোগে গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক

বিএনপির সমাবেশে পুলিশ সদস্য পারভেজ হত্যায় দায়ের করা মামলায় আত্মগোপনে থাকা বিএনপির চার নেতাকর্মীকে গাজীপুরের লক্ষ্মীপুরা এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার সকালে গাজীপুর মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান।

গ্রেপ্তারকৃতরা হলেন- শেরে বাংলা নগর থানা বিএনপির আমতলা ইউনিটের সদস্য মো. ইমরান, একই ইউনিটের সাধারণ সম্পাদক মো. বাবুল মিয়া মো. মনির হোসেন ও বাদল দাস।

পুলিশ কর্মকর্তা বলেন, গত ২৮ অক্টোবর ঢাকার পল্টন থানার সামনে বিএনপির সমাবেশ চলাকালে পুলিশ সদস্য পারভেজকে পিটিয়ে হত্যা করা হয়।

এই হত্যায় জড়িত আসামিরা গাজীপুর মহানগর সদর থানা এলাকায় আত্মগোপন করে অবস্থান করছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত রাতে অভিযান চালায় পুলিশ। এ সময় সদর থানার লক্ষ্মীপুরা এলাকা থেকে আত্মগোপনকারী  ইমরানকে গ্রেপ্তার করা হয় এবং ঘটনার সময় পরিহিত গেঞ্জি, প্যান্ট ও ব্রেসলেট জব্দ করে পুলিশ।
 
পরে ইমরানের দেয়া তথ্য মতে তথ্য প্রযুক্তি, ঘটনার সময় প্রাপ্ত ভিডিও ফুটেজ ও ছবি এবং  আসামির মোবাইল ফোন বিশ্লেষণ করে ওই  ঘটনায় জড়িত বাবুল মিয়া, মনির হোসেন ও বাদল দাসকে গাজীপুরের  বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয় ।  

জিজ্ঞাসাবাদে ইমরান, পুলিশ সদস্যদের উপর আক্রমণের ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে এবং ঘটনায় জড়িত অন্যান্য সহযোগীদের নাম প্রকাশ করেন।

 

মূলত; বাবুল মিয়ার নেতৃত্বে পুলিশ কনস্টেবল পারভেজ হত্যার পর  গ্রেপ্তার এড়াতে তারা গাজীপুর মহানগরের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেন। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করে তাদের আদালতে পাঠানো হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

news24bd.tv/কেআই