বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ২৬তম প্রতিষ্ঠা দিবস পালিত 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ২৬তম প্রতিষ্ঠা দিবস পালিত 

অনলাইন ডেস্ক

বর্ণাঢ্য আয়োজন ও উৎসাহ উদ্দীপনার মধ্যে  দিয়ে গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ২৬তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ  করা হয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পরে একটি আনন্দ র‌্যালী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াস উদ্দীন মিয়াসহ শিক্ষক শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।  

এছাড়াও বেগম সুফিয়া কামাল অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. গিয়াস উদ্দীন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড.মোহাম্মদ আলমগীর।

প্রযুক্তি মেলা, মুজিব একটি জাতির রূপকার ডকুমেন্টারি প্রদর্শন, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ দিনব্যাপী নানা অনুষ্ঠানসূচীর আয়োজন করা হয়েছে।

 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ১৯৯৭ সালে তৎকালীন ইপসার দ্বিতীয় সমাবর্তনে বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৩তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা প্রদান করেন। পরবর্তীতে ১৯৯৮ সালের ২২ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় নামে এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। শিক্ষা ও গবেষণায় এই কৃষি বিশ্ববিদ্যালয়টি ইতিমধ্যেই দেশে ও বিদেশে অনেক খ্যাতি অর্জন করেছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মূল্যায়নে ২০২০, ২০২১ ও ২০২২ সালে টানা তিনবার দেশসেরা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা লাভ করেছে।  

news24bd.tv/TR      
 

পাঠকপ্রিয়