অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে ভারত

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে ভারত

অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের রেশ না কাটতেই আবারও মাঠে নামছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ ফাইনালের প্রতিপক্ষের বিরুদ্ধেই টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। অন্যদিকে, ফাইনাল হারের প্রতিশোধ নেয়ার লক্ষ্যে মাঠে নামবে ভারত। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি।

 

গত রোববার ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিলো ভারত ও অস্ট্রেলিয়া। চারদিন পর আবারও মাঠে নামছে এই দুই দল। এবার পাঁচ ম্যাচের দ্বিপাক্ষীক সিরিজ খেলবে তারা। ভিন্ন ফরম্যাট, ভিন্ন দল নিয়ে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের   প্রস্তুতি এই সিরিজ দিয়েই শুরু করতে চায় দু’দল।

 

দীর্ঘ দেড় মাসব্যাপী চলা বিশ্বকাপের কারণে টি-টোয়েন্টি সিরিজের জন্য দলের বেশিরভাগ মূল খেলোয়াড়দের বিশ্রামে রেখেছে দুই দল। ভারতের বিশ্বকাপ দলে থাকা মাত্র তিনজন খেলোয়াড় সূর্যকুমার যাদব, ইশান কিষাণ ও প্রসিদ্ধ কৃষ্ণাকে টি-টোয়েন্টি সিরিজে রেখেছে ভারত। অন্যদিকে, বিশ্বকাপ দল থেকে সাতজন খেলোয়াড়কে বাদ দিয়ে ভারতের বিপক্ষে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।
 
সর্বশেষ কয়েকটি টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দিয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে পড়া গোড়ালির ইনজুরি থেকে এখনও তিনি সুস্থ হতে না পারায় অস্টেলিয়া সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন সূর্য। অস্ট্রেলিয়া দলের  নেতৃত্ব দেবেন গেল বছরের নভেম্বরে সর্বশেষ টি-টোয়েন্টি খেলা ম্যাথু ওয়েড।  
news24bd.tv/AA