ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেপ্তার 

সংগৃহীত ছবি

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেপ্তার 

শেরপুর প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতীতে শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. জাকির হোসেনকে (৩৫) ১৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। ২২ নভেম্বর বুধবার ভোরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

জাকির হোসেন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া গ্রামের মো. আবেদ আলীর ছেলে। বুধবার (২২ নভেম্বর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাব জানায়, ২০০৪ সালের ২৬ নভেম্বর শেরপুরের ঝিনাইগাতীর নলকুড়া গ্রামের এক কন্যাশিশুকে (৬) জাকির হোসেন ভাঁটের ফুল দেখানোর কথা বলে বাড়ির পশ্চিম পাশে মহারশি নদীর ধারের একটি ঝোঁপের ভেতর নিয়ে যায় এবং ধর্ষণ করে। ওই সময় শিশুটির চিৎকার শুনে তার মা ও স্থানীয় লোকজন এগিয়ে গেলে ধর্ষক জাকির হোসেন ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে শিশুটির বাবা বাদী হয়ে জাকিরের বিরুদ্ধে ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

ওই মামলায় জেলা ও দায়রা জজ ট্রাইবুনাল-২ ২০০৯ সালের ৮ অক্টোবর আসামি জাকির হোসেনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। জাকির হোসেন ঘটনার পর থেকেই পলাতক ছিল।  
 
পরে র‌্যাব-১৪ জামালপুর তথ্য-প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকায় অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জাকির হোসেনকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার আশিক উজ্জামান বলেন, গ্রেপ্তারকৃত জাকির হোসেনকে আদালতে সোপর্দের জন্য ঝিনাইগাতী থানায় হস্তান্তর করা হয়েছে।

news24bd.tv/আইএএম