পর্তুগালে বাংলাদেশি নারী উদ্যোক্তাদের আয়োজনে অটাম ফেস্টিভ্যাল

সংগৃহীত ছবি

পর্তুগালে বাংলাদেশি নারী উদ্যোক্তাদের আয়োজনে অটাম ফেস্টিভ্যাল

অনলাইন ডেস্ক

পর্তুগালের রাজধানী লিসবনে অনুষ্ঠিত হলো প্রবাসী বাংলাদেশি নারী উদ্যোক্তাদের সংগঠন "বাংলাদেশী লেডিস ই-কমার্স প্ল্যাটফর্ম ইন ইউরোপের" আয়োজনে অটাম ফেস্টিভ্যাল বা শরৎকালীন মেলা-২৩।

রাজধানী লিসবনের রোমারে স্থানীয় লিটন তার্কিশ গ্রিল রেস্টুরেন্টের বল রুমে রোববার দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রধান সমন্বয়কারী নারী উদ্যোক্তা বন্নি নাহরিন ও কাজী সুমাইয়ার আয়োজনে এ মেলায় লিসবনের নারী উদ্যোক্তাদের মাইম'স, বি'এডোর, কেক টিউন, ইউনিক ফ্যাশন, টিফুড ক্যাটারিং, সুন্নাহ বাংলাদেশ, কেক ভিলা, মুনবেকস্, ভিআইপি সেলুন (ইউনিসেক্স),  মাইমুনাহ'স হেনা , টেস্টি টেল অফ লিসবন, কাইয়া'স হেনা হেভেন, সুমাইয়া'স বেকারি, শর্মী'স কিচেন,  মুন্নি'স বিডি ফুড ইন পর্তুগাল, রুমা কালেকশন, বিএনবি পাকিস্তানি ফ্যাশন কালেকশন, বি&বি (বুটিক এন্ড  ব্লিস), সুলতানা'স স্নাক্স, এশিয়ান ফুড হল নামক ১৯টি সংগঠন স্টল নেয়।

পর্তুগালে ভিন্ন মাত্রার এমন প্রবাসী বাংলাদেশি নারীদের এই প্রথম আয়োজনে ব্যাপক সাড়া পড়েছে কমিউনিটিতে।

যা মেলায় আগত দর্শনার্থীদের ভিড় এবং উপস্থিতিতে প্রমাণ করে। সেই সাথে আগত অনেক প্রবাসী দর্শনার্থী নারীদের এই কাজের জন্য প্রশংসা করেন।

মেলার আয়োজক বন্নি নাহরিন ও কাজী সুমাইয়া জানান, প্রবাস জীবনে ঘরে বসে অলস সময়টুকু কাজে লাগিয়ে প্রবাসে নারীদের উদ্যোক্তা হতে সহায়তা প্রদান করার লক্ষ্যে আয়োজন করা হয়েছে এই মেলা। সেই সাথে ব্যবসা বান্ধব প্রবাসী নারীদের ভবিষ্যতের সম্ভাবনা নিয়ে অদূর ভবিষ্যতে বিভিন্ন পরিকল্পনা রয়েছে আমাদের।

এছাড়াও আমাদের বিভিন্ন কর্মশালায় অংশ নেওয়া নতুন নতুন নারী উদ্যোক্তা তৈরি করতে আমরা মনে করি এই প্লাটফর্মটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এই রকম আরও টপিক