ডাবলিনে ছুরিকাঘাতে আহত ৫: ছড়িয়ে পড়েছে সহিংসতা

সংগৃহীত ছবি

ডাবলিনে ছুরিকাঘাতে আহত ৫: ছড়িয়ে পড়েছে সহিংসতা

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিন শিশুসহ পাঁচজন আহত হওয়ার ঘটনায় সেখানে সহিংসতা ছড়িয়ে পড়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে বিক্ষোভকারীরা। বেশ কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। ব্যাহত হয়ে পড়েছে শহরে গণপরিবহন চলাচল।

 

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ডাবলিনের সিটি সেন্টার এলাকায় ছুরিকাঘাতের ঘটনা ঘটে। সন্ধ্যার পর সেখানে ছড়িয়ে পড়ে তুমুল বিক্ষোভ। খবর-বিবিসি ও রয়টার্স

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দুপুর ১টা ৩০ মিনিটে ডাবলিনের একটি স্কুলের বাইরে বেশ কয়েকজন দুর্বৃত্ত শিশুদের ওপর হামলা চালায়। আইরিশ পুলিশ প্রধান ড্রিউ হ্যারিস এই ঘটনার জন্য একটি ‌অতি ডানপন্থী মতাদর্শের গ্রুপকে দায়ী করেছেন।

 

দেশটির প্রেসিডেন্ট বলেছেন, এই গ্রুপটি একটি এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশে এই হামলা চালিয়েছে।  

পুলিশ জানিয়েছে, হামলায় তিন শিশুর মধ্যে ৫ বছর বয়সী একজন মারাত্মক আহত। তাকে জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে। ৬ ও ৫ বছর বয়সী অপর দুই শিশুকেও চিকিৎসা দেওয়া হয়। এছাড়া গুরুতর আহত অবস্থায় আরেক নারীও চিকিৎসাধীন।   

সন্দেহভাজন হামলাকারীকেও আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। তার বয়স ৫০ বছরের কাছাকাছি। তার জাতীয়তা নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে নানা তথ্য ছড়িয়ে পড়েছে। তবে পুলিশপ্রধান কোনো গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সতর্ক করেছেন।  

news24bd.tv/আইএএম