স্পেনকে বিদায় করে সেমিফাইনালে জার্মানি

সংগৃহীত ছবি

স্পেনকে বিদায় করে সেমিফাইনালে জার্মানি

অনলাইন ডেস্ক

স্পেনের বিদায়ঘণ্টা বাজিয়ে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে জার্মানি। ইন্দোনেশিয়ার জাকার্তা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে স্পেন অনূর্ধ্ব-১৭ দলকে ১-০ গোলে হারিয়েছে জার্মানি অনূর্ধ্ব-১৭ দল।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিট প্যারিস ব্রুনারের গোলটিই গড়ে দিয়েছেন স্পেন ও জার্মানির যুবাদের কোয়ার্টার ফাইনালের ম্যাচের ভাগ্য। স্পেনের হেক্তর ফোর্ত বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

স্পট কিকে বল জালে জড়াতে একদম ভুল করেননি প্যারিস ব্রুনার।

এরপর কোনো দল আর গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ১৩ মিনিট অতিরিক্ত সময়ের খেলা হয়। এই সময়েই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন স্পেন অনূর্ধ্ব-১৭ দলের রাউল জিমিনেজ।

সেমিফাইনালে জার্মানির কিশোররা খেলবে আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যকার বিজয়ী দলের সঙ্গে।

লাতিন আমেরিকার চির প্রতিদ্বন্দ্বী দুই দলের কিশোরদের খেলা শুরু হবে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ম্যাচটি সরাসরি দেখা যাবে ফিফা প্লাসের ওয়েবসাইটে।

এদিকে দুই জয় এবং এক ড্রয়ে গ্রুপ ‘বি’র সেরা হয়ে শেষ ষোলোত জায়গা করে নিয়েছিল স্পেন। অন্যদিকে তিন ম্যাচের তিন জয়ে গ্রুপ ‘এফ’-এর সেরা হয়ে নকআউটে পা রাখে জার্মানির কিশোররা।

শেষ ষোলোর লড়াইয়ে স্পেনের কিশোররা ২-১ গোলে জাপানকে এবং জার্মানি ৩-২ ব্যবধানে যুক্তরাস্ট্রকে হারিয়ে জায়গা করে নিয়েছিল কোয়ার্টার ফাইনালে।

news24bd.tv/কেআই