গোয়া আন্তর্জাতিক উৎসবে বিশেষ অভ্যর্থনা পেলেন জয়া

গোয়া আন্তর্জাতিক উৎসবে বিশেষ অভ্যর্থনা পেলেন জয়া

অনলাইন ডেস্ক

বাংলাদেশের সুপারস্টার জয়া আহসানের অভিনয় এবং ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম পরিচালনায় ইরানি সিনেমা ‘ফেরেশতে' গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে। চলচ্চিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার উপলক্ষে লাল গালিচায় জয়া আহসান, মুর্তজা আতাশ জমজম এবং জয়ার সহ-অভিনেতা সুমন ফারুক উপস্থিত ছিলেন। ছবিটি প্রদর্শনির পর জয়া আহসানসহ পরিচালক ও উপস্থিত শিল্পীদের বিশেষ স্মারক সম্মাননা প্রদান করা হয়।

প্রেম এবং মানবিক মূল্যবোধ মিশেলে তৈরি ফেরেশতের চিত্রনাট্য যৌথভাবে রচনা করেছেন মুর্তজা অতাশ জমজম ও মুমিত আল রশিদ।

চলচ্চিত্রটিতে বাংলাদেশের সমাজ-সংস্কৃতি ও রীতিনীতির সৌন্দর্যের প্রতি বিশেষ মনোযোগ দেওয়া হয়েছে।

চলচ্চিত্রের অন্যান্য অভিনয়শিল্পীরা হলেন- এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, ফ্রান্সের জন পল সারমাদিয়াস এবং শিশুশিল্পী সাথী।

‘ফেরেশতে’ সিনেমাটি ২০২৪ এর ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে। এরপর ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশে মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতার।

শুধু ফেরেশতে নয়, গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার জয়া আহসানের হিন্দি, ইরানি ও বাংলা ভাষা মিলে মোট ৪টি সিনেমা প্রদর্শিত হচ্ছে। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান গোয়ার রেড কার্পেটে ক্যামেরাবন্দি হয়েছেন ভারতের মেলোডি কুইন’খ্যাত শিল্পী শ্রেয়া ঘোষাল, বলিউড সুপারস্টার শাহেদ কাপুর, অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি, সাঞ্জানা সাংঘীসহ অনেক তারকার সঙ্গে।

ফেরেস্তের অন্যতম অভিনেতা সুমন ফারুক বলেছেন, ‘ক্যারিয়ারের শুরুতেই এতো বড় একটি চলচ্চিত্র উৎসব থেকে এমন একটি অর্জন সত্যিই আমার জন্য বিশেষ কিছু। উৎসবটির মধ্যমণি হয়ে ছিলাম আমি এবং আমার ফেরেস্তের পুরো টিম। এখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেক বড় বড় অভিনেতা-অভিনেত্রীসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা এসেছিলেন। সবাই ফেরেস্তের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। এটা আমাদের জন্য এবং বাংলাদেশ চলচ্চিত্রের জন্য বড় একটি সফলতা বলেই মনে করছি। ’

বাংলা সিনেমার তরুণ এই অভিনেতা আরও বলেন, আমি ইন্ডাস্ট্রিতে নতুন। এ পর্যন্ত হাতে গোনা কয়েকটি প্রজেক্টে কাজ করার সুযোগ হয়েছে। এর মধ্যেই এমন অর্জন আমার আগামী দিনের কাজগুলোকে আরও সমৃদ্ধ করবে ইনশাআল্রাহ। সবাই আমার জন্য দোয়া করবেন যেন, ভালো ভালো কাজের সঙ্গে যুক্ত থাকতে পারি। অচিরেই আরও ভালো কিছু কাজ নিয়ে দর্শকদের সামনে আসব ইনশাআল্লাহ।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক