গুজব-অপপ্রচার রোধে তৎপর আওয়ামী লীগ

সংগৃহীত ছবি

গুজব-অপপ্রচার রোধে তৎপর আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের গুজব-অপপ্রচার রোধে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার জন্য গঠিত তথ্যপ্রযুক্তি বিষয়ক উপ-কমিটির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশে (আইইবি) এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্যদের প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রশিক্ষিত সদস্যরা সারা দেশের আওয়ামী লীগের ইউনিটের সঙ্গে নির্বাচন কেন্দ্রিক গুজব অপপ্রচার রোধে অনলাইনে কাজ করবেন।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য-প্রযুক্তি (আইটি) বিষয়ক উপ- কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. হোসেন মনসুর।

প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন আওয়ামী লীগের গবেষণা সেল সিআরআইয়ের সমন্নয়ক প্রকৌশলী তন্ময় আহম্মেদ। প্রশিক্ষণে অনলাইনের মাধ্যমে গুজব অপপ্রচার রোধ এবং সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের কৌশলসহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হয়।

এসময় গুজব অপপ্রচার রোধ, নির্বাচনের জন্য বিশেষ কনটেন্ট প্রস্তুত ও সর্বত্র ছড়িয়ে দেওয়া এবং আওয়ামী লীগের উন্নয়ন প্রচার করার বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়া হয় প্রশিক্ষণে।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, নির্বাচন কেন্দ্রিক অনেক অপপ্রচার গুজব ছাড়াতে চাচ্ছে। দেশের মানুষকে বিভ্রান্তি করতে চাচ্ছে বিএনপি-জামায়াত। এসব বিভ্রান্তি অপপ্রচারের বিরুদ্ধে অনলাইন-অফলাইনে আমাদের প্রচার চালাতে হবে। দেশের মানুষকে সত্য জানাতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার সব ক্ষেত্রে উন্নয়ন করেছে। দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করছে। আগামীতে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাকে ক্ষমতায় আনতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
news24bd.tv/AA