এএফসির সেরা পারফর্মারের তালিকায় শেখ মোরসালিন

সংগৃহীত ছবি

এএফসির সেরা পারফর্মারের তালিকায় শেখ মোরসালিন

অনলাইন ডেস্ক

লাল সবুজের জার্সিতে অভিষেকের এক বছরও পার হয়নি। এরইমাঝে বাংলাদেশের ফুটবলের ভরসার বড় নাম হয়ে উঠেছেন শেখ মোরসালিন। আক্রমণভাগের এই তারকা এরইমাঝে দেশের ফুটবলপ্রেমীদের উপহার দিয়েছেন মনে রাখার মত বেশ কিছু মুহূর্ত।

সাফ চ্যাম্পিয়নশীপের সেমিফাইনালে খেলার পর ২০২৬ বিশ্বকাপ এবং এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে ধারাবাহিক ফর্মে টিম বাংলাদেশ।

দ্বিতীয় পর্বে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ থেকে ৭৯ ধাপ এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে স্বস্তির ড্র এনে দিয়েছেন এই কিশোর।

ঘরের মাঠ বসুন্ধরা কিংস এরেনায় লেবাননের বিপক্ষে দুর্দান্ত এক গোল করে আবার সংবাদের শিরোনাম হয়েছেন মোরসালিন। তবে সেটা কেবল দেশের গণমাধ্যমেই না। বাংলাদেশের এই স্ট্রাইকারের কীর্তি শিরোনাম হয়েছে স্বয়ং এএফসির ওয়েবসাইটে।

এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে এশিয়ান অঞ্চলের সেরা আট তারকার তালিকায় ঠাঁই করে নিয়েছেন মোরসালিন। যে তালিকায় আছেন দক্ষিণ কোরিয়ার হিউয়েন মিন সন, অস্ট্রেলিয়ার হ্যারি সাউটার, ইরানের মেহদি তারেমির মত বড় তারকারা।

মোরসালিনের পারফর্ম্যান্সে এএফসি তাকে সম্ভাবনাময় এক তরুণ হিসেবে উল্লেখ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, বসুন্ধরা কিংসের এই তরুণ চলতি বছরের শুরুতে আন্তর্জাতিক অভিষেক ম্যাচে মাঠে নামে। সেইসঙ্গে দুই গোল আর এক অ্যাসিস্টে দলকে ২০২৩ সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে যেতে সাহায্য করেন। প্রতিভায় পূর্ণ এই স্ট্রাইকার নিশ্চিতভাবেই এমন একজন, যার দিকে সামনের দিনগুলোতে অবশ্যই নজর রাখা যায়।

news24bd.tv/AA