ঢাকার যে ২ আসন থেকে মনোনয়ন নিলেন ফেরদৌস

সংগৃহীত ছবি

ঢাকার যে ২ আসন থেকে মনোনয়ন নিলেন ফেরদৌস

অনলাইন ডেস্ক

দুই বাংলার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে লড়তে চান। তারই প্রক্রিয়া হিসেবে ঢাকার দুটি আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। ঢাকা-১০ ও ঢাকা-১৮ এই দুই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ফেরদৌস।

আজ শনিবার সকালে গণমাধ্যমে দুটি আসনে মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

ফেরদৌস জানান, তফসিল ঘোষণার পরেই মনোনয়ন ফরম প্রদান কার্যক্রম শুরুর দ্বিতীয় দিনেই অনলাইনে তিনি ঢাকা-১০ ও ঢাকা-১৮ এই দুই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরদিন দুই আসনের মনোনয়ন ফরম জমাও দেন।

সশরীর না গিয়ে অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করার ব্যাপারে গণমাধ্যমে  ফেরদৌস বলেন, ‘মনোনয়ন ফরম সংগ্রহ করতে ওখানে মানুষের অনেক ভিড় দেখেছি। এরপর আমার কাছে মনে হয়েছে, যেহেতু অনলাইন উইং খোলা হয়েছে, ওখানে না গিয়ে চাপ কমাই।

ওখানে আমি যাওয়া মানে আরও ভিড় বাড়ানো। আমি মানুষের সেবা করতে চাচ্ছি, সেখানে উল্টো ভোগান্তি বাড়ানোর তো কোনো মানে হয় না। মনে হয়েছে, আমি না গেলে কিছু মানুষের ভিড় হয়তো কমবে। সেই জায়গা থেকে অনলাইনে নিয়েছি। জমাও দিয়েছি। ’ 

জনপ্রিয় নায়ক ফেরদৌসের অভিনয়ের পাশাপাশি বেড়েছে রাজনৈতিক ব্যস্ততা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে তাঁর ভাবনা কী, জানতে চাইলে ফেরদৌস বলেন, ‘আমার জীবনের প্রথম ন্যাশনাল অ্যাওয়ার্ড পাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে। এর পর থেকেই নানা উপলক্ষে তাঁর সান্নিধ্য পাওয়ার সুযোগ হয়েছে। ওনার দর্শনে বিশ্বাসী হয়ে রাজনীতিতে আমার সক্রিয় অংশগ্রহণ। আমার মনে হয়েছে, আমি যদি ওনার সঙ্গে কাজ করি, যেকোনো দেশের অগ্রগতির জন্য সাংস্কৃতির বিপ্লবের বড় একটা প্রভাব থাকে। সেই জায়গা থেকে আমার সঙ্গে যেহেতু শিল্পী ও শিল্পাঙ্গনের সবার সঙ্গে একটা আন্তরিক সম্পর্ক রয়েছে, তাই মনে হয়েছে, আই শুড বি দেয়ার। এই ভাবনা থেকে নির্বাচনে প্রার্থী হওয়া। ’

news24bd.tv/TR