আমাদের ‘কিংস পার্টি’ নামে ডাকবেন না: বিএনএম মহাসচিব

সংগৃহীত ছবি

আমাদের ‘কিংস পার্টি’ নামে ডাকবেন না: বিএনএম মহাসচিব

অনলাইন ডেস্ক

জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম), তৃণমূল বিএনপি, বাংলাদেশ সুপ্রিম পার্টি মতো বেশ কয়েকটি স্বল্প পরিচিত দল রাজনৈতিক মাঠে সক্রিয়। রাজনৈতিক অঙ্গনে তারা ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিত। আর এ নাম নিয়ে আপত্তি বিএনএমের।

দলটির মহাসচিব মো.শাহজাহানের দাবি, তারা সরকারের কোনো সহযোগিতা বা পৃষ্ঠপোষকতায় দল গঠন করেননি।

তাই বিএনএমকে ‘কিংস পার্টি’ নামে অভিহিত না করার অনুরোধ জানান তিনি।  

শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর গুলশানে বিএনএমের কার্যালয়ে নতুন নেতা-কর্মীদের যোগদান অনুষ্ঠান এসব কথা বলেন তিনি। এর আগে নীলফামারী- ১ আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকীসহ মোট ১৪ জন বিভিন্ন পেশার লোকজন বিএনএমে যোগ দেন।  

মো. শাহজাহান বলেন, শুরুতেই আমাদের কিংস পার্টি বলা হচ্ছে।

অনেকে প্রশ্ন করেন এত বিশাল অফিস কীভাবে করলেন। আমরা হাসিমুখে এসব প্রশ্নের উত্তর দিলেও দুঃখ পাই। আমাদের নামের সঙ্গে কিংস পার্টি জুড়ে দেবেন না।  

বিএনএম থেকে জানানো হয়, শনিবার বিকেল পর্যন্ত দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য দলের ২৯০টির মতো মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলেন, সদ্য যোগ দেওয়া বিএনপির সাবেক চারজন সংসদ সদস্য। ২০ নভেম্বর এ চারজন যোগ দেওয়ার পর আজ আরেকজন সাবেক সদস্য বিএনএমে যোগ দিলেন।

নির্বাচন এগিয়ে এলেও এখনও বিএনএম এর চেয়ারম্যান পদে কারও নাম ঘোষণা করা হয়নি, এ বিষয়ে বিএনএম মহাসচিব শাহজাহান বলেন, এখন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রয়েছেন। চেয়ারম্যান যে কোনো সময় এসে যোগ দিতে পারেন। আমরা চমকের অপেক্ষায় আছি।

নির্বাচনের পরিবেশ নিয়ে নিজেদের অসন্তুষ্টি কথা উল্লেখ করে বিএনএম মহাসচিব বলেন, সরকার নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রাখতে না পারলে এবং তাদের নেতাকর্মীরা পেশিশক্তি ও কালো টাকা ব্যবহার করে পুলিশ প্রশাসনকে ব্যবহার করলে আমরা নির্বাচনে থাকব কিনা ভেবে দেখতে হবে।

বিএনপির কতজন সাবেক সংসদ সদস্য বিএনএমে যোগদান করেছেন? এমন প্রশ্নের জবাবে শাহজাহান বলেন, ৫ জন যোগদান করেছেন।   কিন্তু দলটির পক্ষ থেকে ৪ জনের নাম প্রকাশ করা হলেও একজনের নাম এখনও প্রকাশ করা হয়নি।  

news24bd.tv/AA