নির্বাচন নিয়ে সরকারের অঙ্গীকারে ভারতের আস্থা আছে: পররাষ্ট্র সচিব

ফাইল ছবি

নির্বাচন নিয়ে সরকারের অঙ্গীকারে ভারতের আস্থা আছে: পররাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিবেদক

অবাধ ও সুষ্ঠু নির্বাচনে সরকারের অঙ্গীকারে ভারতের আস্থা আছে বলে জানিয়েছে দিল্লি। ফরেন অফিস কনসাল্টেশন থেকে সাংবাদিকদের এ কথা জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

রোববার (২৬ নভেম্বর) সাংবাদিকদের পররাষ্ট্র সচিব বলেন, টু প্লাস টু বৈঠকের পর বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতের পররাষ্ট্র সচিবের বক্তব্যই ফের জানিয়েছেন এফওসির বৈঠকে। ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রা বলেছেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।

দেশটির জনগণই সিদ্ধান্ত নেবে।

মাসুদ বিন মোমেন বলেন, ওই বৈঠকে আলোচনা হয়েছে বিদ্যুৎ, জ্বালানি, তিস্তা, গঙ্গার পানিবণ্টন, সীমান্ত হত্যা, ভিসা জটিলতাসহ অন্য সব দ্বিপাক্ষিক বিষয়েই। বাংলাদেশ ইস্যুতে রাশিয়া-যুক্তরাষ্ট্রের পাল্টাপাল্টি বিবৃতি বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি দেশটির পররাষ্ট্র সচিব কোয়াত্রা।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র সচিব মোমেন বলেন, অভ্যন্তরীণ বিষয়ে যেকোনো দেশের মন্তব্য অনভিপ্রেত।

এদিকে শনিবার এক বিবৃতিতে মাসুদ বিন মোমেন জানান, নির্বাচন পর্যবেক্ষণ করতে আন্তর্জাতিক মহলসহ বিদেশি দূতদের আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি বলেন, ‘শুক্রবার ৫০টি দেশের রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের সঙ্গে এক বৈঠকে অংশ নিয়ে বাংলাদেশের পক্ষ থেকে তাদের ঢাকায় তাদের মিশন খোলার জন্য আহ্বান জানানো হয়েছে। একইসাথে আসন্ন নির্বাচনের পর্যবেক্ষক হিসেবে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছি। ’

news24bd.tv/FA